আজকাল ওয়েবডেস্ক:‌ ভ্যালেন্টাইন ডে–র উত্তাপ থেকে নিস্তার নেই অলিম্পিক গেমসেরও। দক্ষিণ কোরিয়ার পিওংচ্যাংয়ে শুরু হয়েছে শীতকালীন অলিম্পিক। চলবে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত। উদ্বোধনী অনুষ্ঠান হয়ে গিয়েছে। বেশিরভাগ ইভেন্টই শুরু হবে বৃহস্পতিবার থেকে। 
কিন্তু তার আগেই যে এসে পড়েছে ভ্যালেন্টাইন ডে। ক্রীড়াবিদরা তো আনন্দে মাতবেনই। শুধু ক্রীড়াবিদরাই বা কেন?‌ সাপোর্ট স্টাফ ছাড়াও দেশ–বিদেশ থেকে শীতকালীন অলিম্পিক কভার করতে যে সাংবাদিকরা এসেছেন তারাই বা বাদ যান কেন?‌ পিওংচ্যাংয়ে এই মুহূর্তে বিশ্বের নানা প্রান্ত থেকে হাজার–হাজার যৌনকর্মী উপস্থিত হয়েছেন। এখানেই ফাঁপড়ে পড়েছেন সংগঠকরা। ক্রীড়াবিদরা যদি তাদের হোটেলের ঘরে যৌনকর্মীদের নিয়ে আসেন তো এক কেলেঙ্কারি হবে। কিন্তু তা আটকানোরও তো কোনও নিয়ম নেই। অগত্যা ক্রীড়াবিদদের সুরক্ষার কথা ভেবে আয়োজকরা ১,১০,০০০ ফ্রি কন্ডোম বিলি করবেন। 
প্রায় ৩০০০ ক্রীড়াবিদ শীতকালীন অলিম্পিকে অংশ নেবেন। যাদের বেশিরভাগই তরুণ। শারীরিকভাবে শক্তিশালীও। আয়োজকরা জানিয়েছেন, প্রতি ক্রীড়াবিদকে ৩৮টি করে কন্ডোম দেওয়া হবে। শীতকালীন অলিম্পিকে এত ফ্রি কন্ডোম এর আগে দেওয়া হয়নি। একটি কন্ডোম সরবরাহকারী সংস্থাকে বরাত দেওয়া হয়েছে। যদিও সেই সংস্থার দাবি, এত কন্ডোম ব্যবহার হবে না। কারণ অলিম্পিকের আগে কেউই বাড়তি শক্তি ক্ষয় করতে চাইবেন না।  ‌‌

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top