আজকাল ওয়েবডেস্ক:‌ চোট–আঘাত সমস্যা কিছুতেই পিছু ছাড়ছে না টিম ইন্ডিয়ার। তালিকায় নতুন সংযোজন নভদীপ সাইনি। নিজের অষ্টম ওভারের পঞ্চম বল করতে গিয়ে তিনি কুঁচকিতে চোট পান। প্রাথমিক শুশ্রুষার পরেই তিনি মাঠে ফেরেন। কিন্তু ফের মাঠ ছাড়েন তিনি। এরপর আর বল করতে পারেননি। বোর্ড সূত্রে জানা গেছে, তাঁর চোটের জায়গায় স্ক্যান করা হবে। 
রবিচন্দ্রন অশ্বিন ও জসপ্রীত বুমরাকে খেলানোর আপ্রাণ চেষ্টা করা হয়েছিল। কিন্তু দু’‌জনেই মাঠে নামতে পারলেন না। গাব্বায় সবুজ উইকেটে চার পেসার নিয়ে নেমেছে ভারত। মহম্মদ সিরাজ, নভদীপ সাইনি, শার্দূল ঠাকুর ও টি নটরাজন। সঙ্গে রয়েছেন স্পিনিং অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর। অভিষেক হয়েছে নটরাজন ও সুন্দরের। এই পাঁচ বোলারের সম্মিলিত টেস্টের সংখ্যা মাত্র চার। এই ম্যাচে ভারতীয় দলের বোলিং আক্রমণকে নেতৃত্ব দিচ্ছেন মহম্মদ সিরাজ, যাঁর অভিষেক ঘটে এই সিরিজের দ্বিতীয় ম্যাচে। সঙ্গে রয়েছেন নভদীপ সাইনি, যিনি আগের ম্যাচেই সিডনিতে অভিষেক ঘটিয়েছেন টেস্টে। এছাড়াও রয়েছেন শার্দূল ঠাকুর, যাঁর অভিষেক হয় ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। সেই ম্যাচে মাত্র ১০ বল করেই চোটের জন্য মাঠ ছাড়তে বাধ্য হন তিনি। 
অসিরা টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে। অনভিজ্ঞ বোলিং আক্রমণ নিয়েই কিন্তু অস্ট্রেলিয়াকে শুরুতেই ধাক্কা দিয়েছিল ভারত। মাত্র ১৭ রানের ভিতরেই পড়ে যায় ২ উইকেট। ডেভিড ওয়ার্নার (‌১)‌–কে তুলে নিয়েছিলেন মহম্মদ সিরাজ। আর শার্দূল ঠাকুর ফেরান মার্কাস হ্যারিসকে (‌৫)‌। এরপর জুটি বাঁধেন লাবুশানে ও স্টিভ স্মিথ। অবশ্য স্মিথ ৩৬ রান করে ওয়াশিংটন সুন্দরের বলে ফিরলেও শতরান করলেন মার্নাস লাবুশানে। তাঁর ঝকঝকে ১০৮ রানের ইনিংসে রয়েছে ৯ টি চার। যদিও লাবুশানের দুটি ক্যাচ ফস্কালেন ভারতীয়রা। তার মধ্যে স্লিপে রাহানের ক্যাচ সহজ ছিল। যার ফায়দা তুলে নিলেন লাবুশানে। চলতি সিরিজে স্মিথের পর লাবুশানে দ্বিতীয় অসি ব্যাটসম্যান–যিনি শতরান করলেন। লাবুশানেকে ফেরান অভিষেক হওয়া টি নটরাজন। ওয়েডের সঙ্গে লাবুশানের ১১৩ রানের জুটি ভাঙেন তামিলনাড়ুর এই বোলার। ওয়েডকেও (‌৪৫)‌ ফেরান তিনি। দিনের শেষে অস্ট্রেলিয়া তুলেছে ২৭৪/‌৫। উইকেটে আছেন ক্যামেরুন গ্রিন (‌২৮)‌ ও অধিনায়ক টিম পেইন (‌৩৮)‌। যদিও গ্রিন ও টিম পেইনের ক্যাচও ফস্কালেন ভারতীয়রা। যার খেসারত দ্বিতীয় দিনে না দিতে হয় ভারতকে!‌ 
 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top