ব্রাজিল ৩  বলিভিয়া ০
(‌কুটিনহো ২
এভার্টন)‌

আজকাল ওয়েবডেস্ক:‌ কোপা শুরুর আগে নেইমারকে নিয়ে বিতর্কের শেষ ছিল না। ধর্ষণের অভিযোগ উঠেছিল। তারপর চোটের জন্য নিজেই ছিটকে যান টুর্নামেন্ট থেকে। ব্রাজিলের খেলায় কিন্তু তার কোনও প্রভাব পড়েনি। নেইমারহীন টিটে বাহিনী ৩–০ ব্যবধানে বলিভিয়াকে উড়িয়ে কোপা আমেরিকা অভিযান শুরু করল। 
শনিবার সকালে আয়োজক ব্রাজিল ছেলেখেলা করল বলিভিয়াকে নিয়ে। বল পজেশন ছিল সেলেকাওয়ের ৭৫ শতাংশ। গোল লক্ষ্য করে শট মেরেছে ২০টি। গোটা ম্যাচে পাস খেলেছে ৬২২টি। যা বুঝিয়ে দিচ্ছে কতটা প্রাধান্য নিয়ে খেলেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। যদিও প্রথমার্ধে গোল মেলেনি। সুযোগ এসেছিল প্রচুর। কিন্তু কাজে লাগানো যায়নি। এখানেই নেইমারের অভাব খানিক বোধ হল। যদিও দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় সেলেকাওরা। বলিভিয়া বক্সের মধ্যে ডিফেন্ডার হাতে বল লাগালে পেনাল্টি পায় টিটের দল। দলকে ১–০ এগিয়ে দেন ফিলিপ কুটিনহো। ঠিক তিন মিনিট পরেই দ্বিতীয় গোল পায় ব্রাজিল। এবারও কুটিনহো। বক্সের মধ্যে মাপা ক্রসে মাথা ছুইয়ে গোল পান কুটিনহো। ৮৫ মিনিটে ব্রাজিলের তৃতীয় গোলটি দর্শনীয়। বক্সের বাইরে ডানদিকে দু’‌জনকে ডজ করে দুরন্ত শটে গোল করেন এভার্টন। 
গ্রুপে পেরু ও ভেনেজুয়েলাও রয়েছে। যে ছন্দে ব্রাজিল প্রথম ম্যাচ খেলল। তাতে এই ব্রাজিলকে নক আউটে দেখার আশা বেড়ে গেল। যদি না কোনও অঘটন ঘটে। 

 

পেনাল্টিতে গোল কুটিনহোর। 


 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top