সংবাদ সংস্থা, দিল্লি: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজ থেকে ছিটকে গেলেন ভুবনেশ্বর কুমার। কুঁচকিতে চোট। তবে জানা গিয়েছে সিরিজে দ্বিতীয় একদিনের ম্যাচের আগে ভারতের নেটে বল করবেন যশপ্রীত বুমরা। রিহ্যাব প্রোগ্রামের অংশ হিসেবে। 
ভুবনেশ্বর কুমারকে বেশ কিছুদিন ধরেই চোট ভোগাচ্ছে। হ্যামস্ট্রিংয়ে টান ধরায় বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে মাত্র ২.‌৪ ওভার বল করেই উঠে গিয়েছিলেন ভুবি। সেমিফাইনালে খেললেও, বিশ্বকাপের পর দক্ষিণ আফ্রিকা এবং বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে তিনি খেলেননি। ‌‌ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সদ্য শেষ হওয়া টি২০ সিরিজে ভুবি দলে ছিলেন। সেখানেই ফের চোট পেয়েছেন। শুক্রবার ভারতের বোলিং কোচ ভরত অরুণ চেন্নাইয়ে সাংবাদিকদের মুখোমুখি হলেও, ভুবির চোট নিয়ে মন্তব্য করেননি। ভুবির নতুন করে চোটের খবর সামনে আসার পর প্রথমে পরিবর্ত হিসেবে শোনা গিয়েছিল তিনজনের নাম। নভদীপ সাইনি, খলিল আহমেদ এবং শার্দূল ঠাকুরের। তবে দৌড়ে শার্দূলই এগিয়ে বলে সূত্রের খবর। এশিয়া কাপে শেষ একদিনের ম্যাচ খেলেছিলেন তিনি। শিখর ধাওয়ানের পর ভুবি দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজ থেকে ছিটকে গেলেন। 
ভুবিকে নিয়ে যখন খারাপ খবর, তখন বুমরাকে নিয়ে আশার খবর সামনে এসেছে। স্ট্রেস ফ্র‌্যাকচারের সমস্যায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজ থেকে দলের বাইরে ছিলেন বুমরা। কিন্তু ধীরে ধীরে সেরে উঠছেন। টিম ম্যানেজমেন্ট বুমরাকে নিয়ে আশাবাদী। মনে করছে নিউজিল্যান্ড সফরের আগেই বুমরাকে পাওয়া যাবে। বোর্ডের একটি সূত্র জানিয়েছে, ‘‌ভারতীয় দলের সঙ্গে দ্বিতীয় একদিনের ম্যাচের আগে নেটে যোগ দেবেন বুমরা। ঠিক একইভাবে বাংলাদেশের বিরুদ্ধে টেস্টের আগে ভারতীয় দলের নেটে বল করেছিলেন ভুবনেশ্বর কুমার। যদিও ভুবি ওই টেস্ট সিরিজে দলে ছিলেন না। যখনই কোনও প্লেয়ার ধীরে ধীরে সেরে ওঠেন, তখন টিম ম্যানেজমেন্ট, জাতীয় দলের ফিজিও নীতিন প্যাটেল এবং ট্রেনার নিক ওয়েবের সামনে সেই প্লেয়ারকে নেটে দেখে নেওয়া হয়।’‌
উল্লেখ্য, এই মুহূর্তে বুমরা, হার্দিক দু’‌জনেরই রিহ্যাব চলছে। ২৬ বছরের বুমরা অবশ্য শ্রীলঙ্কার বিরুদ্ধে পরের সিরিজে খেলবেন না। খবর, নিউজিল্যান্ড রওনা হওয়ার আগে রনজি ম্যাচ খেলতে পারেন। এমনও হতে পারে ভারত ‘‌এ’‌ দলের হয়ে নিউজিল্যান্ডে যেতে পারেন তিনি। ম্যাচ প্র‌্যাকটিসের জন্য। 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top