আজকাল ওয়েবডেস্ক:‌ দীর্ঘ কয়েকবছর পর ফের যুবভারতীতে খেলতে নামছে ভারতীয় ফুটবল দল। যাবতীয় উত্তেজনার পারদ চড়েছে ভারত বনাম বাংলাদেশ ম্যাচকে ঘিরে। বিশ্বকাপের যোগ্যতাঅর্জন পর্বের এই হাই ভোল্টেজ ম্যাচ আজ অর্থাৎ মঙ্গলবার সন্ধে সাতটায় শুরু হবে। 
যোগ্যতাঅর্জন পর্বে ওমানের বিরুদ্ধে শুরুতে গোল পেলেও হারতে হয়েছিল ভারতকে। তারপর এশিয়া চ্যাম্পিয়ন কাতারের সঙ্গে ড্র। বিশ্বকাপের যোগ্যতাঅর্জন পর্বে আজ ভারত ঘরের মাঠে তাই একটা লক্ষ্য নিয়েই নামবে। গ্রুপের প্রথম জয়। অনেকেই ভাবছেন, ইগর স্টিমাচের ছেলেদের জন্য ম্যাচটা সহজ হতে চলেছে। তবে প্রাক্তন ভারত অধিনায়ক বাইচুং ভুটিয়া অন্য কথা ভাবছেন। তিনি মনে করছেন ভারতীয় দলের স্ট্রাইকারদের কঠিন পরীক্ষা হতে চলেছে। কারণ সুনীল ছাড়া তিনি আর কাউকে বেশ অনেকদিন গোল করতে দেখেননি। 
যা পরিস্থিতি তাতে পরের রাউন্ডে উঠতে হলে বাংলাদেশকে হারাতেই হবে সুনীলদের। যা দেখা গিয়েছে, সুনীল না থাকলে ভারতের গোল করার লোকের অভাব চোখে পড়ছে বারবার। সেই কথাই এবার সামনে টেনে আনলেন বাইচুং। এপার বনাম ওপার বাংলার মহা লড়াইয়ের আগে বাইচুং বলেছেন, ‘‌আমাদের রক্ষণ ভাল। বাংলাদেশের আক্রমণভাগ সামলানো কঠিন কাজ হবে না। তবে একইসঙ্গে এটাও বুঝতে হবে, অতিরিক্ত সুনীল নির্ভর হলে ম্যাচে আমরা ডুবতেও পারি। ও ছাড়া আর তো কেউ গোল করতে পারে না। বাংলাদেশ রক্ষণ সামলে খেলবে। সুনীলকে আটকে দিলে কী হবে সেটাই চিন্তার বিষয়।’‌ ভারতীয় ডিফেন্ডার সন্দেশ চোটের জন্য এই ম্যাচে নেই। এটা কী সমস্যা করতে পারে? বাইচুংয়ের মতে, ‘‌আবার বলছি। রক্ষণ আমাদের সমস্যা নয়। স্ট্রাইকাররা কী করতে পারে সেটাই আসল। বুঝতে হবে, আমাদের জিততে হবে ম্যাচটা। তার জন্য স্ট্রাইকারদের থেকে কয়েকটা গোল দরকার।’‌ 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top