সংবাদ সংস্থা, নয়াদিল্লি: নিজের জাতীয় রেকর্ড নিজেই ভাঙলেন মহম্মদ আনাস। চেক প্রজাতন্ত্রে ক্ল্যাডনো অ্যাথলেটিক্স মিটে ৪০০ মিটারে সোনা জিতে নয়া জাতীয় রেকর্ড আনাসের। এই সোনা জয়ের ফলে বিশ্ব চ্যাম্পিয়নশিপে নামার ছাড়পত্র পেলেন তিনি। ২৪ বছর বয়সী অ্যাথলিট ৪০০ মিটার শেষ করতে সময় নেন ৪৫.‌২১ সেকেন্ড। রুপো পাওয়া পোল্যান্ডের ওমেলকো রাফালের থেকে এক সেকেন্ড আগে ফিনিশ করেন আনাস। 
গত বছর ৪৫.‌২৪ সেকেন্ড সময় নিয়ে জাতীয় রেকর্ড করেছিলেন আনাস। বছর ঘুরতে না ঘুরতেই নিজের রেকর্ড ভেঙে ফের নতুন রেকর্ড। আনাসের পাখির চোখ এবার বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে। দোহাতে যা শুরু হবে ২৭ সেপ্টেম্বর, চলবে ৬ অক্টোবর পর্যন্ত। বিশ্ব চ্যাম্পিয়নশিপে ৪০০ মিটারের জন্য যোগ্যতা অর্জনের সময় ছিল ৪৫.‌৩০ সেকেন্ড। 
এই প্রতিযোগিতায় ভারতের ঘরে এসেছে ৬ সোনা, ৩ রুপো, ১ ব্রোঞ্জ। সোনা জিতেছেন:‌ অর্চনা (‌১০০ মিটার)‌, হর্ষ কুমার (‌৪০০ মিটার)‌, লিলি দাস (‌১৫০০ মিটার)‌, সাহিল সিলওয়াল (‌জ্যাভলিন থ্রো)‌, মেয়েদের ৪x‌১০০ রিলে দল। রুপো:‌ রাহুল (‌১৫০০ মিটার)‌, জিসনা ম্যাথিউ (‌৪০০ মিটার)‌ এবং গজনন্দ মিস্ত্রি (‌৪০০ মিটার)‌। জ্যাভলিন থ্রো ইভেন্টে রোহিত যাদব পেয়েছেন ব্রোঞ্জ।  ‌

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top