সংবাদ সংস্থা, মুম্বই, ২৭ মে- ভারতের থেকে ২০২১ টোয়েন্টি২০ বিশ্বকাপের আয়োজনের দায়িত্ব কেড়ে নেওয়ার হুমকি দিল আইসিসি। সরকারের কাছ থেকে এখন পর্যন্ত কর মকুবের অনুমতি আদায় করতে পারেনি বিসিসিআই। তাই কড়া ই–মেল পাঠিয়ে হুমকি দিল ক্রিকেট নিয়ামক সংস্থা। 
২০১৬–র টি২০ বিশ্বকাপের আয়োজক ছিল ভারত। সেই সময় ভারত সরকার কর মকুব না করায় আইসিসি–কে ২ থেকে ৩ কোটি ডলার দিতে হয়েছে। ‘‌ক্রিকইনফো’‌–র খবর, বিসিসিআইয়ের মতে আইসিসি গা জোয়ারি মনোভাব দেখাচ্ছে। কারণ আইসিসি এবং সম্প্রচারক স্টার কর্তৃপক্ষের মধ্যে আট বছরের চুক্তি রয়েছে। সেই চুক্তি অনুযায়ী আট বছরের মধ্যে অন্তত দুটি আইসিসি টুর্নামেন্টের আয়োজন করতে হবে। ২০২৩–এ এই চুক্তির মেয়াদ শেষ হবে। ২০২৩–এ ছেলেদের ৫০ ওভারের বিশ্বকাপেরও আয়োজন করার কথা ভারতের। যদি কর মকুব করা না হয় তা হলে ১০ কোটি ডলার দিতে হবে আইসিসি–কে। 
উল্লেখ্য, ১৮ মে–র মধ্যে কেন্দ্রীয় সরকারের সঙ্গে কর মকুব নিয়ে আলোচনা করে সমস্যা মেটানোর কথা ছিল বিসিসিআইয়ের। কিন্তু দেশে লকডাউন চলছে। তাই ৩০ জুন পর্যন্ত আইসিসি–র কাছে সময় চেয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। কিন্তু আইসিসি–র জেনারেল কাউন্সেল জোনাথন হল ই–মেলে লিখেছেন, ‘‌কর মকুব নিশ্চিত করার ব্যাপারে সরকারের সঙ্গে কথা বলার জন্য প্রচুর সময় পেয়েছে বিসিসিআই। ২০১৯–এর ৩১ ডিসেম্বরের মধ্যে কাজটা করে ফেলার কথা ছিল। সেখানে ৩০ জুন বা লকডাউন শেষ হওয়ার এক মাস পর পর্যন্ত সময় চাইছে ভারতীয় ক্রিকেট বোর্ড। কিন্তু আইসিসি–র বিজনেস কর্পোরেশন সেটা দিতে রাজি নয়।’‌ ‌

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top