আজকাল ওয়েবডেস্ক:‌  বিয়ের দিন পাকা ছিল। তার মধ্যেই বাঁধল গোল। কোভিড আক্রান্ত হলেন বর। এখন কী করা যায়?‌ চিন্তাটা ভাবিয়েছিল বর–কনের পরিবারকে। কিন্তু বিয়ে থামানোর পথে হাঁটেনি দুই পরিবারই। বরং একটু অন্যভাবে সেরে নিলেন বিয়ে। বর এবং কনে দু’‌জনেই পরলেন পিপিই কিট। আর তাই পরেই ঘুরলেন সাত পাক। মধ্যপ্রদেশের রতলামের ঘটনা।
অভিনব সেই বিয়ের ভিডিও ভাইরাল। তাতে দেখা যাচ্ছে, নেপথ্য থেকে মন্ত্রোচ্চারণ ভেসে আসছে। বর–কনে পিপিই কিট পরেই সাত পাক ঘুরছে। বিয়েতে উপস্থিত রয়েছেন মাত্র ৩ জন। জেলা প্রশাসনের এক কর্তা নবীন গর্গ জানালেন, ‘‌১৯ এপ্রিল করোনা আক্রান্ত হন বর। আমরা বিয়ে থামাতে এখানে এসেছিলাম, যাতে সংক্রমণ ছড়িয়ে না পড়ে। কিন্তু শেষ পর্যন্ত প্রশাসনের কর্তাদের তত্ত্বাবধানে বিয়ে হয়েছে। বর–কনে পিপিই কিট পরেছিলেন, যাতে সংক্রমণ না ছড়ায়।’‌
মধ্যপ্রদেশে বিয়ে বাড়িতে অতিথি সংখ্যা ৫০–এ বেঁধে দেওয়া হয়েছে। সংক্রমণ ঠেকাতে ভিন্ডের জেলাশাসক অভিনব এক পদক্ষেপ করেছেন। জানিয়েছেন, যেসব বিয়েবাড়িতে অতিথি সংখ্যা ১০ বা তার কম হবে, সেই বর–কনেকে তিনি নিজে ভোজ খাওয়াবেন। তাও নিজের বাড়িতে। ওই দম্পতিকে স্মারক দেওয়া হবে। বাড়ি থেকে তুলে আনা এবং পৌঁছে দেওয়ার ব্যবস্থাও করা হবে। মধ্যপ্রদেশে সংক্রমণ ক্রমেই বেড়ে চলেছে। 

 

Back To Top