আজকাল ওয়েবডেস্ক: ‌প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি দেওয়া রেলটিকিটের পর এবার ‌বিজেপির স্লোগান ‘‌ম্যায় ভি চৌকিদার’‌ লেখা কাগজের কাপ ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। কিছুদিন আগেই ভারতীয় রেল মোদির ছবি দেওয়া টিকিট বিক্রি করে বিপাকে পড়েছিল। পরে চাপে পড়ে তা তুলে নিতে বাধ্য হয়। এবার নরেন্দ্র মোদির ‘‌ম্যায় ভি চৌকিদার’‌ ট্যাগলাইনকে ব্যবহার করা হয়েছে কাগজের কাপে। 
শতাব্দী এক্সপ্রেসে ব্যবহৃত এই কাগজের কাপ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর রেলের পক্ষ থেকে জানানো হয় যে, এই কাপগুলিকে ব্যবহার না করার নির্দেশ দেওয়া হয়েছে এবং যাঁর কাছ থেকে এই কাপগুলি এসেছে তাঁকে যথাযথ শাস্তি দেওয়া হবে। টুইটারের বিভিন্ন টুইট থেকে জানা গিয়েছে যে কাঠগোদাম শতাব্দী এক্সপ্রেসে এই কাপ ব্যবহার হচ্ছে। রেলমন্ত্রকের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘‌এই ঘটনা আজকেই হয়েছে এবং রেলমন্ত্রক তা জানার পর শীঘ্র পদক্ষেপ করেছে। যিনি এই কাপগুলি দিয়েছেন, সেই ব্যক্তিকে জরিমানা করা হবে। যে ব্যক্তিকে এ বিষয়টি দেখভালের জন্য রেলের পক্ষ থেকে নিয়োগ করা হয়েছে, তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করবে রেলমন্ত্রক।’‌
কাপের ওপর বিজেপির এই বিজ্ঞাপন দিয়েছে সংকল্প সংগঠন নামক এক স্বেচ্ছাসেবী সংস্থা। যাত্রীদের দাবি, দু’‌বার করে এই কাপে তাঁদের চা দেওয়া হয়। এই ঘটনার একদিন আগেই মোদির ছবি দেওয়া রেল টিকিট নির্বাচনী বিধি ভঙ্গ করেছে বলে অভিযোগ ওঠে। এই অভিযোগের পর রেলমন্ত্রক জানান যে এটা নিছকই অনিচ্ছাকৃতভাবে হয়েছে এবং অসাবধানতার বদলেই এই ভুল।
আইআরসিটিসি–র পক্ষ থেকে জানানো হয়েছে যে, তারা এ বিষয়ে কোনও কিছু জানে না। কাপে ‘‌ম্যায় ভি চৌকিদার’‌ লেবেল সম্পর্কেও কোনও ধারণা নেই তাদের। তারা এ বিষয়ে তদন্ত করে রিপোর্ট জমা দেবে রেলমন্ত্রকে। রেলের এক মুখপাত্র জানান, কাপ নেওয়ার চুক্তি যে ব্যক্তির সঙ্গে হয়েছিল তাঁকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।       

 

 


 

জনপ্রিয়

Back To Top