আজকাল ওয়েবডেস্ক: ‌গোটা বিশ্ব জুড়ে সোশ্যাল মিডিয়ায় এখন একটা জিনিসই ভাইরাল। তা হল ‘‌কিকি চ্যালেঞ্জ’‌। যে কোনও বিষয়ই ভাইরাল হতে বেশি দেরি লাগে না। আর ‘‌কিকি চ্যালেঞ্জ’‌–এর ক্ষেত্রেও একই জিনিস ঘটল। কিন্তু কী এই চ্যালেঞ্জ?‌ এক কানাডিয়ান র‌্যাপারের জনপ্রিয় গানের লাইন ‘‌কিকি ডু ইউ লাভ মি’‌, এই গানটি এখন মাথাব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে দেশে–বিদেশের পুলিসের কাছে। কারণ এই চ্যালেঞ্জের আওতায় আপনাকে চলন্ত গাড়ি থেকে নেমে নাচতে হবে, আবার গাড়িতে ফিরে যেতে হবে। বিপদজ্জনক এই চ্যালেঞ্জ বন্ধ করতে পুলিস আপ্রাণ চেষ্টা চালিয়ে চলেছে।

 
এই ‘‌কিকি চ্যালেঞ্জ’‌ করে রাতারাতি জনপ্রিয় হয়ে উঠলেন গুজরাটের বদোদরার মধ্য–বয়স্কা এক মহিলা। একদিকে যখন পুলিস নাগরিকদের এই চ্যালেঞ্জ থেকে দূরে থাকতে বলছে, ঠিক অন্যদিকেই এই মহিলা চ্যালেঞ্জ গ্রহণ করে তার ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। ইতিমধ্যেই সেই ভিডিও ভাইরাল। ছোট্ট ওই ভিডিওতে দেখা যাচ্ছে, চলন্ত গাড়ি থেকে রিজওয়ানা মির নেমে কানাডিয়ান র‌্যাপার ড্রেকের ‘‌কিকি ডু ইউ লাভ মি’‌ গানে নাচ করছেন। এই ভিডিও পোস্ট হতেই ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। পুলিস সাধারণ মানুষের এই ধরনের কার্যকলাপে মোটেও খুশি নয়। গুজরাট পুলিস আগেও তাদের টুইটারে এক নোটিস জারি করে জানিয়ে দিয়েছিল যে কেউ এ ধরনের চ্যালেঞ্জ গ্রহণ করবেন না।

এই চ্যালেঞ্জের পরিণতি মারাত্মক হতে পারে।  
সোমবার উত্তরপ্রদেশ পুলিসের পক্ষ থেকে টুইটারে ‘‌কিকি চ্যালেঞ্জ’‌ নিয়ে সতর্কতা জারি করা হয়। টুইটে বলা হয়, ‘প্রিয় অভিভাবক, কিকি আপনার সন্তানকে ভালোবাসুক আর নাই বাসুক। কিন্তু আপনি নিশ্চয়ই আপনার সন্তানকে ভালোবাসেন। তাই কিকি চ্যালেঞ্জ ছাড়া সন্তানদের সব চ্যালেঞ্জের পাশে এসে দাঁঁড়ান।’‌ রেডিও মির্চিকে হাতিয়ার করে এই মারাত্মক চ্যালেঞ্জের বিরুদ্ধে রুখে দাঁঁড়িয়েছে চণ্ডীগড় পুলিসও। সম্প্রতি মুম্বই পুলিশের তরফ থেকে ‘‌কিকি চ্যালেঞ্জ’‌ নিয়ে টুইটারে সাধারণ মানুষকে সাবধানও করা হয়েছে।

পাশাপাশি আমেরিকা, স্পেন, মালেশিয়া এবং ব্রিটেন পুলিসও অতিষ্ট হয়ে রয়েছে এই ‘‌কিকি চ্যালেঞ্জ’‌ নিয়ে। 
এই চ্যালেঞ্জে নাম লিখিয়েছে গোটা বিশ্বের মানুষ। তাঁরা নিজেরাও যেমন করছেন তেমনি চ্যালেঞ্জ ছুঁড়ে দিচ্ছেন নিজের বন্ধুদের দিকেও। বলিউড থেকে টলিউড এখন সকলেই মজে এই ‘‌কিকি চ্যালেঞ্জে’‌। এই চ্যালেঞ্জ একরকমভাবে পুলিসের রাতের ঘুম ওড়াচ্ছে। কেউ কেই এই চ্যালেঞ্জে জয়ী হলেও, অনেকেই চ্যালেঞ্জ করতে গিয়ে আহত হয়েছেন। ‌

 

 

গুজরাট থেকে আমেরিকা, সকলেই এই 'কিকি চ্যালেঞ্জ'-এ মত্ত

    


 

জনপ্রিয়

Back To Top