আজকাল ওয়েবডেস্ক:‌ বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুকে যে তিনি হাড়ে হাড়ে চেনেন, তার প্রমাণ দিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। মতপার্থক্য যতই থাকুক– রাজ্যপাল এবং বামফ্রন্ট চেয়ারম্যান দু’‌জনেই ব্যক্তিগত স্তরে রসিক মানুষ তা সবাই জানেন। এই মিলটা থাকলেও ছবি দেখে বিমানবাবুকে একধাক্কায় চিনে ফেলা এটা একটু হলেও কঠিন কাজ। কিন্তু সেই কঠিন কাজটাই করে দেখালেন জগদীপ ধনকড়। 
ঠিক কী ঘটেছে?‌ জানা গিয়েছে, বিশিষ্ট চিত্রশিল্পী শুভাপ্রসন্নের আর্ট গ্যালারিতে যে ছবি প্রদর্শনীর মেলা হয়েছিল সেখানে গিয়েছিলেন জগদীপ ধনকড়। ছবি দেখতে দেখতে তিনি দেখেন লাল ব্যাকগ্রাউন্ডে বাম নেতারা মাথা নিচু করে শ্রদ্ধা জানাচ্ছেন। আর শায়িত রয়েছেন বিশিষ্ট এক বাম নেতা। সেই ছবি দেখেই তিনি রীতিমতো চিৎকার করে ওঠেন এবং বলেন, ‘‌এই তো বিমান বসু।’‌ এক দেখাতেই বামফ্রন্ট চেয়ারম্যানকে চিনে ফেলায় আবার খবরে চলে এলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। শুভাপ্রসন্নের আর্ট মেলার উদ্বোধন করতে গিয়েছিলেন রাজ্যপাল। 
কী ছিল ওই ছবিতে?‌ চিত্রশিল্পী নিজেই রাজ্যপালকে ছবি দেখাচ্ছিলেন একের পর এক। যেখানের এক ছবিতে দেখা যাচ্ছিল, শায়িত রয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর দেহ। আর চারপাশে সিপিএম নেতারা শ্রদ্ধা জানাচ্ছেন। তবে তাঁদের সকলের বাঁ হাত নেই ছবিতে। পিছনে কাস্তে হাতুড়ি তারাও উল্টে গিয়েছে। অর্থাৎ জ্যোতি নিভেছে সিপিএমের, এটাই ছবির মানে। সেই ছবিতে অনেক বাম নেতা থাকলেও বামফ্রন্ট চেয়ারম্যানকেই শুধু চিনতে পারলেন জগদীপ ধনকড়। আর সঙ্গে সঙ্গে নিজের অভিব্যক্তি প্রকাশ করে বলে উঠলেন, ‘‌এই মিস্টার বিমান বোস।’‌ তখন মাথা নিচু করে হেসে ফেললেন চিত্রশিল্পী শুভাপ্রসন্ন। যা এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। 

 

 

ফাইল চিত্র।

জনপ্রিয়

Back To Top