আজকাল ওয়েবডেস্ক:‌ গত বছর দেশে যখন করোনার প্রথম ঢেউ আছড়ে পড়েছিল, তখনও সাহায্য করেছিলেন তিনি। দেশের বিভিন্ন গুরুদ্বারে প্রায় ৭ কোটি টাকা দিয়েছিলেন। কারণ এই গুরুদ্বারগুলোই বিভিন্নভাবে কোভিড রোগী এবং পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়িয়েছে। এবারও একই কাজ করলেন অমিতাভ বচ্চন। দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা যখন চার লাখের আশপাশে, তখন এগিয়ে এলেন তিনি। দিল্লির রাকাব গঞ্জ সাহিবে ২ কোটি টাকা দিলেন।
এই গুরুদ্বার কোভিড রোগীদের জন্য ৪০০ শয্যার চিকিৎসা কেন্দ্র তৈরি করেছে। সোমবার থেকে সেখানে চিকিৎসা চালু হল। এই কাজেই অমিতাভ দিলেন ২ কোটি টাকা। পাশাপাশি মুম্বইয়ের একটি হাসপাতালকে ভেন্টিলেটর কিনতেও অর্থ সাহায্য করেছেন তিনি। মুম্বই এবং দিল্লি দুই শহরেই সংক্রমণের বাড়বাড়ন্ত। সেখানে পিপিই কিট, মাস্ক, স্যানিটাইজার কিনতেও অনুদান দিয়েছেন বিগ বি। 
গত বছর লকডাউনে বহু মানুষ রুজি হারান। পরিযায়ীরা আটকে পড়েন বাণিজ্যনগরীতে। না খেয়ে কাটছিল দিন। তখনও পাশে দাঁড়ান বিগ বি। এই দুস্থদের রান্না করা খাবার এবং রেশন পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেন তিনি। এবার মুম্বই পুরসভাকে ১ কোটি টাকা দিলেন তিনি। পুরসভার হাসপাতালে সাতটি ভেন্টিলেটর কেনার জন্য। বিএমসি–র কমিশনার ইকবাল সিং চেহল জানালেন, বিগ বি নিজে তাঁদের ফোন করে খবর নিয়েছেন ভেন্টিলেটরের কত দাম। তার পর সাতটি ভেন্টিলেটর কেনার জন্য টাকা দেওয়ার কথা জানিয়েছেন। 

জনপ্রিয়

Back To Top