আজকাল ওয়েবডেস্ক: বৈদ্যুতিক গাড়ি তৈরির পথে বড় পদক্ষেপ নিল দেশীয় সংস্থা টাটা মোটর্স। তাঁর তৈরি গাড়িগুলির দাম থাকবে সাধ্যের মধ্যেই। পেট্রল বা ডিজেল চালিত গাড়ির থেকে ই-গাড়ির দাম ১৫ থেকে ২০ শতাংশের বেশি বাড়বে না বলে জানানো হয়েছে সংস্থার পক্ষ থেকে। এও জানা গেছে, গাড়িতে যে ব্যাটারি থাকবে তা একবার চার্জ করলে ২০০ কিমি পর্যন্ত চলতে সক্ষম হবে। 
তিয়াগো মিনি, নেক্সন কম্প্যাক্ট এসইউভি এবং অ্যাল্ট্রোজ হ্যাচ গাড়ির ক্রমবর্ধমান চাহিদায় আত্মবিশ্বাসী টাটা সংস্থা। তাদের আশা, মাসিক বিক্রয় ২২,০০০ ইউনিট ছাড়াবে এবং হুন্ডাই ও মারুতির পর গাড়ি বিক্রিতে তৃতীয় স্থানে পৌঁছবে। 
টাটার পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের তৃতীয় স্থানে উঠে আসা কোনও অঘটন নয়। শেষ কয়েক মাসে যা গাড়ি বিক্রি হয়েছে তা গত আট বছরে সর্বাধিক। টাটা মোটর্স প্যাসেঞ্জার ভেহিকলস বিজনেস ইউনিটের প্রেসিডেন্ট শৈলেশ চন্দ্র বললেন এই তথ্য দিয়েছেন। 
শৈলেশ মনে করছেন, এই ধারা অব্যাহত থাকবে এবং নতুন প্রোডাক্টে ১০ শতাংশ শেয়ার পেয়ে যাবে শীঘ্রই। টাটার টিগর সেডান গাড়ির ইলেকট্রিক ভার্সানটি একবার চার্জ দিলে ৩১২ কিমি দৌড়য়। রাজধানীতে এর দাম পড়ছে ৯.৬ লক্ষ টাকা। নেক্সন সেডানের দাম ১৪ লক্ষের কিছু বেশি। ব্যাটারি এবং গাড়িতে আট বছরের ওয়ার‍্যান্টি দেওয়া মানে ই-গাড়ির বাজারে ব্যাপক প্রতিদ্বন্দ্বিতায় নামবে টাটা।       
 

জনপ্রিয়

Back To Top