আজকাল ওয়েবডেস্ক:‌ ভারতে টেলিকম সেক্টরে রেকর্ড এফডিআই এল। তাও আবার করোনার আবহে। রিলায়েন্স জিও’‌র ৯.৯৯ শতাংশ শেয়ার কিনল ফেসবুক। ৪৩ হাজার ৫৭৪ কোটি টাকার বিদেশি বিনিয়োগ হতাশ অর্থনীতিতে আশার আলো বলে মনে করা হচ্ছে। সম্প্রতি খবর পাওয়া যাচ্ছিল, ফেসবুকের সঙ্গে যৌথ উদ্যোগে অ্যাপ আনতে চলেেছ রিলায়েন্স। এবার দুয়ে–দুয়ে চার হল। 
মার্ক জুকেরবার্গের সংস্থার ভারতে বিনিয়োগ ধুঁকতে থাকা টেলিকম সেক্টরকে অনেকটা সামলানো যাবে বলে মনে করছেন অর্থনীতিবিদরা। টিকটককে টেক্কা দিতে মরিয়া ফেসবুক রিলায়েন্স িজও’‌র সঙ্গে যৌথ উদ্যোগে বাজারে নতুন অ্যাপ আনার পরিকল্পনা করছিল েফসবুক। ভারতে ব্যাপক জনপ্রিয় এই চীনা টিকটক অ্যাপ। ভারতের ১৩০ কোটির জনসংখ্যার বাজার ধরতে রিলায়েন্স জিও’‌র সঙ্গে হাত মিলিয়ে মাল্টিপারপাস অ্যাপ তৈরির পরিকল্পনা করেছে তারা। যেখান থেকে অনলাইনে রিলায়েন্সের স্টোর থেকে শপিং, পেমেন্ট সবই করা যাবে। 
উল্লেখ্য, ভারতে হোয়াটসঅ্যাপের গ্রাহক সংখ্যা প্রচুর। সেই সংখ্যাকে মাথায় রেখেই ভারতে ব্যবসা বাড়ানোর সিদ্ধান্ত ফেসবুকের বলে মনে করা হচ্ছে। রিলায়েন্স ছাড়া আর কোনও সংস্থার উপর ভরসা করতে পারছিল না ফেসবুক। ২০১৬ সালে জিও টেলিকম সংস্থা খোলার পর থেকে ভারতে ইন্টারনেট পরিষেবায় নতুন দিগন্ত খুলে গিয়েছিল। জিও’‌র সঙ্গে চুক্তি হওয়ার পর মার্ক জুকেরবার্গ জানান, ভারতের আরও বেশি মানুষকে ইন্টারনেট পরিষেবার সঙ্গে যুক্ত করতেই এই চুক্তি।

জনপ্রিয়

Back To Top