আজকালের প্রতিবেদন: গ্রাহকদের ব্যক্তিগত বিষয়টি যাতে আরও বেশি সুরক্ষিত থাকে সেকারণে ‘‌গুগল গো অ্যাপ’‌–এ নতুন ‘‌মোড’‌ বা ব্যবস্থা আনল গুগল। এর ফলে একই যন্ত্রের সাহায্যে একাধিক গ্রাহক যদি কিছু খোঁজেন তবে একজন অপরজনের খোঁজ সম্পর্কে কিছু জানতে পারবেন না। গোপনীয়তার স্বার্থেই এই ব্যবস্থা আনা হয়েছে।
কীভাবে এই নতুন মোড ব্যবহার করা যাবে?‌ কোনও কিছু খোঁজ করার আগে সার্চ বারের ডানদিকে যে ‘‌গ্রে আইকন’‌ আছে সেটি ক্লিক করতে হবে এবং কাজ শেষ হয়ে যাওয়ার পর ফের সেটি ক্লিক করতে হবে। এর ফলে যে বিষয়টি খোঁজ করা হচ্ছে সেটি যন্ত্রে আর থেকে যাবে না।
বিষয়টি নিয়ে গুগল গো–এর প্রোডাক্ট ম্যানেজার রাধা নারায়ণ জানিয়েছেন, গ্রাহক প্রয়োজনে তঁার নানারকম ব্যক্তিগত বিষয় যেমন স্বাস্থ্য বা অর্থনৈতিক বিষয় নিয়ে অনুসন্ধান করেন। এগুলি অনুসন্ধানের সময় বিষয়টি যাতে গোপন থাকে সেটিই এই ব্যবস্থার মাধ্যমে করা হয়েছে। একই সঙ্গে তিনি জানিয়েছেন, গুগল গো–তে নিয়মিতভাবে নতুন নতুন বৈশিষ্ট্য যোগ করা হচ্ছে। 
শুধু ইংরেজিই নয়, বাংলা, হিন্দি, অসমিয়া, গুজরাটি, কন্নড়, মালয়ালম, মারাঠি, নেপালি, ওড়িয়া, পাঞ্জাবি, তামিল, তেলুগু এবং উর্দু ভাষাতেও নতুন এই মোডটি ব্যবহার করা যাবে। কীভাবে এটি ব্যবহার করা যাবে সেই বিষয়টি নিয়ে ‘‌দিস সাপোর্ট পেজ’‌–এ আরও তথ্য পাওয়া যাবে। 
উল্লেখ্য, এই গুগল গো হল আরও দ্রুত এবং সহজে কোনও কিছু খঁুজে বের করার অ্যাপ। অ্যাপটি ইংরেজি এবং ১৩টি ভারতীয় ভাষা সমেত ৭৯টি ভাষায় ব্যবহার করা যায়। ‌

জনপ্রিয়

Back To Top