আজকাল ওয়েবডেস্ক: জোড়া সেঞ্চুরি। কে এল রাহুল আর রোহিত শর্মা। শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে লিগের শেষ ম্যাচেও জয় তুলে নিল ভারত। আজ একবারের জন্য বিরাটদের খেলা দেখে আজ মনে হয়নি, সামান্যতম ঢিলে দিয়েছেন তাঁরা। এটাই বোধহয় একটি পেশাদার দলের রূপ।  
এদিন‌ টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা। শুরুটা ভাল হয়নি তাদের। প্রথমেই ফিরে যান দলের দুই ওপেনার। দু'জনেই যশপ্রীত বুমরার বলে এমএস ধোনিকে ক্যাচ দিয়ে প্যাভেলিয়নে ফেরেন। অধিনায়ক দিমুথ করুনারত্নে ১০ ও কুশল পেরেরা ১৮ রান করে আউট হয়ে যান। পরে শ্রীলঙ্কার ব্যাটিংয়ের হাল ধরে নেন অ্যাঞ্জেলো ম্যাথিউস ও লাহিরু থিরিমানে। সেঞ্চুরি করে অ্যাঞ্জেলো ম্যাথিউস দলকে পৌঁছে দেন ভদ্রস্থ রানে। নাহলে এদিন আরও আগে খেলা শেষ হয়ে যেত। ম্যাথিউস করেন ১১৩ রানে। ৫০ ওভারে শ্রীলঙ্কার রান দাঁড়ায় ২৬৪-৭।
জবাবে ব্যাট করতে নেমে ভারতকে বিশেষ বেগ পেতে হয়নি। প্রথম থেকেই ছন্দে থাকা রোহিত শর্মা রণংদেহী মূর্তি নিয়ে শ্রীলঙ্কার বোলারদের আক্রমণ করতে থাকেন। রাহুল তো অনেক পরে সুযোগ পেলেন হাত খোলার। অনেক আগেই শ্রীলঙ্কার মেজে ভেঙে দিয়েছিলেন রোহিত। এদিনও সেঞ্চুরি পেলেন তিনি। এই নিয়ে বিশ্বকাপে টানা পাঁচটি সেঞ্চুরি এল তাঁর ব্যাট থেকে। পৌঁছে গেলেন সর্বোচ্চ রান সংগ্রাহক তালিকার শীর্ষেও। তিনি করে গেলেন ১০৩ রান। ওদিকে শিখর ধাওয়ানের বদলি হিসাবে দলে আসা কে এল রাহুলও এদিন সেঞ্চুরি পেলেন। ঝকঝকে একটা ইনিংস দর্শকরা তাঁর ব্যাট থেকে উপহার পেলেন। তিনি করলেন ১১১। ঋষভ পন্থই আর বিরাট কোহলিই ম্যাচ শেষ করে দিতে পারতেন। অনভিজ্ঞতার মাশুল দিয়ে ঋষভ পন্থ আউট হওয়ায় নামতে হল হার্দিককে। ভারত জিতল সাত উইকেটে।  

জনপ্রিয়

Back To Top