আজকাল ওয়েবডেস্ক:‌ বোনাসের একমাসের বেতন পর্যন্ত ঠিক আছে। গাড়ি পাওয়ার কথা বাংলার কোনও বেসরকারি সংস্থার কর্মী কল্পনাই করতে পারবেন না। তবে সুরাটের শিবজি ঢোলাকিয়ার কাছে এটা নতুন কোনও বিষয় নয়। প্রতিবছরই দীপাবলিতে তিনি তাঁর সংস্থার কর্মীদের দামি দামি উপহার দিয়ে থাকেন। এবছরও সেই নিয়মের অন্যথা হয়নি। প্রায় ৬০০ কর্মীকে দীপাবলি উপলক্ষ্যে গাড়ি উপহার দিতে চলেছেন তিনি। 
শিবজির সংস্থার নাম হরেকৃষ্ণ এক্সপোর্টার । বিদেশে হিরে রপ্তানি করেন তিনি। প্রতিবছরই তিনি এরকম দামি দামি উপহার দীপাবলিতে কর্মীদের দিয়ে থাকেন। সূত্রের খবর কয়েকজন কর্মীকে আবার ফ্ল্যাটও উপহার দেবেন তিনি। 
এবছর অগস্টে যাঁরা তাঁর সংস্থায় ২৫ বছর ধরে কাজ করছেন তাঁদের তিন কোটি টাকা মূল্যের মার্সিডিজ বেঞ্চ উপহার দিয়েছেন। এবারই প্রথম নয় প্রতিবারই তিনি সংস্থার কর্মীদের এভাবেই পুরষ্কৃত করেন। সৌরাষ্ট্রের আমরেলি জেলার দুধালা গ্রামের বাসিন্দা শিবজি ঢোলকিয়ার। নিজের কাকার কাছে ঋণ নিয়ে এই ব্যবসা শুরু করেছিলেন তিনি। সেই ব্যবসা ক্রমশ সাফল্য পেতে পেতে এতটাই বিস্তারিত হয়েছে যে এখন গুজরাটের ধনী শিল্পপতিদের মধ্যে একজন শিবজি। তবে এই অর্থের প্রচুর্য যাতে ছেলের উপর প্রভাব বিস্তার করতে না পারে সেকারণে তিনি পুণেতে ছেলেকে চাকরি করতে পাঠিয়েছেন। 

জনপ্রিয়

Back To Top