আজকাল ওয়েবডেস্ক:‌ নয় নয় করে ৭০ লাখ টাকা দাম তাঁর গাড়ির। ঝাঁ চক চকে সেই গাড়িকে নাকি ময়লা ফেলার কাজে ব্যবহার করছেন ভোপালের এই চিকিৎসক। দাবানলের মত শহরজুড়ে ছড়িয়ে পড়েছে সে খবর। লোকে রাস্তায় দাঁড়িয়ে ভিড় করে দেখছেন সেই কর্মকাণ্ড। কিন্তু গাড়ির মালিক সেই নিয়ে নিরুত্তাপ। 
পেশায় চিকিৎসক অভিনীত গুপ্তা জানিয়েছেন, প্রধানমন্ত্রীর স্বচ্ছ ভারত অভিযানে অনুপ্রাণিত হয়েই তিনি এই কাজ বেছে নিয়েছেন। সাধারণের মধ্যে সচেতনতা তৈরির জন্যই তিনি তাঁর বিলাস বহুল গাড়িকে আবর্জনা ফেলার বাহন হিসেবে ব্যবহার করছেন। গাড়ির পিছনে একটি ট্রলি লাগিয়েছেন তিনি। প্রতিদিন সকালে সই ট্রলি সমেত গাড়ি নিয়ে বেরিয়ে পড়েন ভোপালের রাস্তায়।  রাস্তায় রাস্তায় ঘুরে আবর্জনা সংগ্রহ করে সেই ট্রলি তিনি নিয়ে যান ভ্যাটে। অভিনীতের গাড়িতে ময়লা ফেলার জন্য প্রতিদিন উৎসাহ নিয়ে দাঁড়িয়ে থাকেন শহরের বাসিন্দারা। এই সচেতনতা বৃদ্ধিই ছিল তার লক্ষ্য। সেটাতে তিনি সফল হয়েছেন। 
আর এই সচেতনতা চ্যালেঞ্জ তিনি বলিউড অভিনেতা সলমন খান, রণবীর সিং এবং ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলিকে জানিয়েছেন। 
টুইটারে নিজের হলুদ রঙের বিলাসবহুল সেই গাড়িতে ময়লা নিয়ে যাওয়ার ভিডিও পোস্ট করে অভিনীত লিখেছেন, ‘‌আমরা যতক্ষণ না পরিচ্ছন্নতা নিয়ে ভাবব ততক্ষণ পরিবেশ পরিচ্ছন্ন হবে না। কোনও কাজই ছোট নয়, কিন্তু আমাদের এটা দায়িত্ব আমাদের চারপাশের পরিবেশ পরিচ্ছন্ন রাখা। একজন দায়িত্ববান নাগরিকের মতই দেশকে পরিষ্কার রাখা আমাদের সকলের কর্তব্য।’‌

জনপ্রিয়

Back To Top