আজকাল ওয়েবডেস্ক:‌ নামটাই যা আলাদা। দেখতে হুবহু এক। পছন্দও এক। নয়ডার সেই যমজ বোন এবার দ্বাদশ শ্রেণীর সিবিএসি পরীক্ষায় একই নম্বর পেল। শুধু মোট নম্বর নয়, প্রতিটি বিষয়েও একই নম্বর পেয়েছে দুই বোন। দু’‌জনেই ইঞ্জিনিয়ার হতে চায়।
মানসী আর মান্য। ন’‌ মিনিট আগেপড়ে জন্মেছে দু’‌জন। ছোট থেকেই সকলে গুলিয়ে ফেলত দু’‌জনের চেহারা। স্কুলেও সবাই ভুল করত। এবার দু’‌জনের নম্বর নিয়েও যে ধাঁধায় পড়ে যেতে পারেন সকলে, সেটা বুঝতে পারেনি তারা। দু’‌জনেই পেয়েছেন ৯৫.‌৮ শতাংশ। মানসী জানালেন, ‘‌আমাদের এক রকম দেখতে বলেই সকলে মনে রাখে। শুধু নামটাই যা আলাদা। ফল ভাল হবে আশা করেছিলাম, তবে এক নম্বর পাব কখনওই ভাবিনি।’‌
উচ্ছ্বসিত মান্যও। জানাল, ‘‌দু’‌বছর আগে শুনেছিলাম যমজ একই নম্বর পেয়েছে। তখন ভেবেছিলাম এতটা সমাপতনও হয়‌!‌ এখনও বিশ্বাস করতে পারছি না, আমরাও একই নম্বর পেয়েছি।’‌ মান্যর কথায়, পড়াশোনা নিয়ে দুই বোনের মধ্যে বরাবর প্রতিযোগিতা ছিল। কিন্তু একই নম্বর দু’‌জনে কখনওই পায়নি। দুই বোনই পড়ত গ্রেটার নয়ডার অ্যাস্টার পাবলিক স্কুলে। দু’‌জনেই ইংরেজি এবং কম্পিউটার সায়েন্সে পেয়েছে ৯৮, পদার্থবিদ্যা, রসায়ন, শরীরবিদ্যায় পেয়েছে ৯৫ শতাংশ করে নম্বর। 
দু’‌জনেই খেতে খুব ভালোবাসে। আর অবসরে ব্যাডমিন্টন খেলে। এখন ইঞ্জিনিয়ারিংয়ের প্রবেশিকা জিইই–র জন্য প্রস্তুতি নিচ্ছে। করোনার জন্য পিছিয়েছে পরীক্ষা। অক্টোবরে হওয়ার কথা। 

জনপ্রিয়

Back To Top