আজকাল ওয়েবডেস্ক:‌ দীর্ঘদিন ধরে মাথায় জমাট বেঁধে থাকা রক্ত সরাতে রোগীর মস্তিষ্কে অস্ত্রোপচার করছিলেন চিকিৎসকরা। খুলির একটা অংশ খুলে তন্ন তন্ন করে জমাট বাঁধা রক্ত খুঁজছিলেন তাঁরা। সেটা কিছুতেই না পেয়ে শেষে রোগীর হাতের ট্যাগ দেখে বুঝতে পারেন ভুল করে অন্য রোগীর অপারেশন শুরু করেছেন তাঁরা। সঙ্গে সঙ্গে যাবতীয় কর্মকাণ্ড বন্ধ করে স্টিচ করে রোগীকে ওয়ার্ডে নিয়ে আসা হয়। সৌভাগ্যের বিষয় বড় কোনও বিপদ ঘটেনি রোগীর। তিনি সুস্থ রয়েছেন। আর যাঁর মাথায় রক্ত জমাট বেঁধে ছিল। তাঁর অস্ত্রোপচারের প্রয়োজন পড়েনি। ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেছেন। 
এঘটনা ভারতের কোনও রাজ্যের নয়। এঘটনা কেনিয়ার রাজধানী নাইরোবির কেনিয়াট্টা ন্যাশনাল হাসপাতালের। ঘটনায় হাসপাতালের ৪ জনকে সাসপেন্ড করা হয়েছে। তারমধ্যে রয়েছেন একজন নিউরোসার্জেন, একজন ওয়ার্ড নার্স, ওটি রিসিভিং নার্স এবং অ্যানেস্থেসিস্ট। ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছেন হাসপাতালের সিইও। 
যে রোগীর অস্ত্রোপচার হওয়ার কথা থাকে, তাঁদের নাম আলাদা করে ট্যাগে লেখা থাকে। তার পরেও কীভাবে এই ঘটনা ঘটল তা নিয়ে সন্দেহ দানা বাঁধছে। অভিযুক্তদের দাবি যে নার্স রোগীকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়ার জন্য তৈরি করেছিলেন তিনিই গণ্ডগোল পাকিয়েছেন। 

জনপ্রিয়

Back To Top