আজকাল ওয়েবডেস্ক:‌ যানজটে অতিষ্ট হয়ে ঘোড়ায় চড়ে বাড়ি ফিরলেন বেঙ্গালুরুর এক প্রযুক্তিকর্মী। সেই ছবি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। চাকরির শেষ দিনটা সকলের কাছেই স্মরণীয় হয়ে থাকে। তবে বেঙ্গালুরুর প্রযুক্তিকর্মী রূপেশ কুমার বর্মাও নিজের চাকরির শেষ দিনটি স্মরণীয় করে রাখলেন বটে। শুধু রূপেশের কাছেই নয় নেটিজেনদের কাছেও স্মরনীয় হয়ে থাকল তাঁর চাকরির শেষ দিন। 
রূপেশ জানিয়েছেন, গত আট বছর ধরে তিনি বেঙ্গালুরু শহরে রয়েছেন।

এই আট বছরে ক্রমাগত খারাপ হয়েছে। বায়ু দূষণ তো রয়েইছে তার সঙ্গে রাস্তাঘাটের অবস্থাও করুন। এতো গাড়ি প্রতিদিন রাস্তায় বেরোয় যে নির্দিষ্ট সময়ে কর্মস্থলে পৌঁছনোই কঠিন হয়ে দাঁড়ায়। দিনের পর দিন যানজটে জেরবার হয়ে শেষে চাকরি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। শেষ দিন গাড়িতে নয় ঘোড়ায় চড়ে অফিসে গিয়েছিলেন রূপেশ। একেবারে প্রযুক্তি কর্মীর মতোই অফিসের পোশাক, কাঁধে ল্যাপটপের ব্যাগ নিয়ে সাদা রঙের একটি ঘোড়ায় চড়ে বসেন তিনি। আর ঘোড়ার গাড়ে একটি সাদা কাগজে তিনি লিখেছিলেন সফওয়্যার ইঞ্জিনিয়ার পদে কাজে শেষ দিন।

 
রূপেশকে ঘোড়া নিয়ে দপ্তরে ঢুকে দিতে চাননি নিরাপত্তাকর্মীরা। এই নিয়ে তাঁদের সঙ্গেও বচসায় জড়ান তিনি। অন্য কর্মীদের গাড়ির মতই ঘোড়া তার বাহন বলে দাবি করেন। শেষে রূপেশের যুক্তির কাছে হার মেনে দপ্তরে প্রবেশ করতে দেন নিরাপত্তাকর্মীরা। পুরো ঘটনার ভিডিওই এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। হোয়াটসঅ্যাপ, ফেসবুকে হাজার হাজার লাইক পড়ছে। শেয়ারও হচ্ছে ঘনঘন। রূপেশের উদ্যোগকে অনেকেই সাধুবাদ জানিয়েছেন। 
চাকরি ছেড়ে আপাতত নিজের কোম্পানি শুরু করতে চলেছেন রূপেশ। 

জনপ্রিয়

Back To Top