পার্থসারথি রায়, জলপাইগুড়ি, ৯ সেপ্টেম্বর- জলপাইগুড়িতে ফ্যাশন শোয়ের অনুষ্ঠানে বিচারকের ভূমিকায় দেখা গেল ভারত সুন্দরী (‌‌মিস ট্রান্সজেন্ডার )‌‌ অ্যানি চক্রবর্তীকে। জলপাইগুড়ি সরোজেন্দ্রদেব রায়কত কলাকেন্দ্রে জমজমাট এই ফ্যাশন শোয়ের আয়োজন করেছিল একটি সংস্থা। এখানে হাজির থেকে এই ফ্যাশন শোয়ের গুরুত্ব অনেকটাই বাড়িয়ে দিয়েছেন ভারত সুন্দরী অ্যানি। তাঁকে নিয়ে বেশ উচ্ছ্বসিত ছিলেন জলপাইগুড়ি শহরের মানুষ। লাল গাউন পড়ে র‌্যাম্পে হাঁটতেও দেখা যায় তাঁকে। ফ্যাশন শোয়ে অংশ নেওয়া মডেলদের উৎসাহ দিয়েছেন অ্যানি। বলেন, ‘‌নিজের শহরের এমন একটি ফ্যাশন শোয়ে আয়োজকরা বিচারক হিসেবে আমাকে আমন্ত্রণ জানিয়েছেন বলে বেশ ভাল লাগছে।’‌ 
জলপাইগুড়ির মতো ছোট শহরে এধরণের ফ্যাশন শোয়ে‌র বেশ গুরুত্ব রয়েছে বলেও মনে করেন অ্যানি। বলেন, ‘‌জলপাইগুড়ি, কোচবিহার বা বালুরঘাটের মতো শহরগুলিতে এধরণের ফ্যাশন শো বারবার হওয়া উচিত। তাহলে মানুষের আকর্ষণ আরও অনেক বাড়বে।’‌ উল্লেখ্য, মাস কয়েক আগে মিস ট্রান্স ইন্ডিয়া প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন জলপাইগুড়ি শহরের বধূ অ্যানি। এবার বিশ্ব সুন্দরীদের আসরে অংশ নিতে সুইডেনে যাচ্ছেন তিনি। এই ভারত সুন্দরী বছর কয়েক আগে লিঙ্গ পরিবর্তন করে অনিক থেকে অ্যানি হয়েছেন। তারপর জলপাইগুড়ি শহরের বাসিন্দা সাগ্নিক চক্রবর্তীকে বিয়ে করেন তিনি। সেই থেকে জলপাইগুড়ি শহরের বধূ অ্যানি। 
বিয়ের অনেক আগে থেকেই মডেলিং করতেন তিনি। ২০১৬ সালে কলকাতায় বর্ষশেষের এক নাইট পার্টিতে জলপাইগুড়ির নয়াবস্তি এলাকার যুবক সাগ্নিক চক্রবর্তীর সঙ্গে পরিচয় হয়েছিল বালুরঘাটের চকভৃগু এলাকার বাসিন্দা অ্যানির। ধীরে ধীরে দু’‌জনের মধ্যে বন্ধুত্ব থেকে প্রেমের সম্পর্ক তৈরি হয়। অ্যানিকে বিয়ে করার সিদ্ধান্ত নেন সাগ্নিক। শেষে দুই পরিবারের সম্মতিতে গত বছরের অক্টোবর মাসে জলপাইগুড়িতে বিয়ে হয় তাঁদের। সাগ্নিক এখন ময়নাগুড়িতে শিক্ষকতা করছেন। অ্যানি নিজেও শিক্ষকতা করেন। মাস কয়েক আগে দিল্লিতে মিস ট্রান্স ইন্ডিয়া ২০১৯ প্রতিযোগিতার  ডাক পেয়ে অ্যানি তাতে অংশ নেন। সেখানে র‌্যাম্পে নেমেও সকলের নজর কেড়ে নেন তিনি। তৃতীয় লিঙ্গের ভারত সুন্দরী প্রতিযোগিতায় শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হন। সেই অ্যানিকে ফ্যাশন শোয়ের অনুষ্ঠানে পেয়ে বেশ খুশি আয়োজক সংস্থার সদস্য ধীরাজ ঘোষাল। এই ফ্যাশন শোয়ের অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন এসজেডিএ চেয়ারম্যান বিজয়চন্দ্র বর্মন।

র‌্যাম্পে অ্যানি। ছবি:‌ প্রতিবেদক

জনপ্রিয়

Back To Top