আজকালের প্রতিবেদন, দার্জিলিং, ১১ নভেম্বর- তুমুল অ্যাকশনে পাহাড় গমগম করে উঠল সোমবার। ৯ নভেম্বর থেকে টানা শুটিং শুরু হয়েছে একটি দক্ষিণী সিনেমার। তামিল সিনেমা হলেও হিন্দিতেও ডাবিং করা হবে। দুটি ভাষাতে একই সঙ্গে রিলিজ করানো হবে বলে জানানো হয়েছে। 
সিনেমার নাম ‘‌জনগণমন’। প্রধান চরিত্রে অভিনয় করছেন জয়াম রবি ও তাপসী পান্নু। দু’‌জনই এখন দার্জিলিঙে আছেন। ‌সঙ্গে আছেন অন্তত ১০০ জনের দল। সংখ্যাটি ২০০ হবে কয়েকদিনের মধ্যেই। শুটিং চলবে ৩৬ থেকে ৪৫ দিনের মতো। প্রথমে ৩৬ দিন ঠিক থাকলেও পাহাড়ের পরিবেশ দেখে খুশি শুটিং দল সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। সেই সঙ্গে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি থেকে পর্যটন মন্ত্রী গৌতম দেবের ভূয়সী প্রশংসা করেছে শুটিং ‌দল। যেভাবে সার্বিক সহযোগিতা তাঁরা পাচ্ছেন, তাতে ভীষণ খুশি সবাই।  
২০১৮ সালের জুন মাসে কার্শিয়াঙে শুটিংয়ের জন্য এসেছিলেন দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত। কার্শিয়াং থেকে দার্জিলিং, শুটিং চলেছিল টানা ৪০ দিন। মুখ্যমন্ত্রী শুরুর দিনেই রজনীকান্তকে স্বাগত জানিয়েছিলেন। এরপর কার্শিয়াঙের অ্যালিটা হোটেলে গিয়ে খোদ পর্যটন মন্ত্রী গৌতম দেব নিজে দেখা করে এসেছিলেন। সেইসঙ্গে দিয়ে এসেছিলেন সবরকম সহযোগিতার বার্তা। যাতে প্রচণ্ড খুশি হয়েছিলেন সিনেমা দুনিয়ার ‘‌থালাইভা’‌ বলে পরিচিত রজনীকান্ত। এবারের শুটিং দলের আসার পেছনে বিগত দিনের বার্তা যে কাজ করেছে সেটা বলাই বাহুল্য। এবং তারাও রাজ্য সরকারের সবরকম সহযোগিতা পাচ্ছেন বলে নিজেরাই জানিয়েছেন। শুটিং টিমের কো–‌‌অর্ডিনেটর বাবলু ব্যানার্জি জানান, পুরো টিম খুশি। এখানে সবরকম সহযোগিতা পাচ্ছি। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এবং পর্যটন মন্ত্রী গৌতম দেবকে অসংখ্য ধন্যবাদ।
উল্লেখ্য, আই আহমেদের গল্প ও পরিচালনায় তৈরি হচ্ছে এই নতুন সিনেমা। দেশাভক্তি মূল বিষয় হলেও পুরোমাত্রায় অ্যাকশন সিনেমা। অভিনেতা জয়াম রবি এই সময়ে দক্ষিণে ভীষণ জনপ্রিয়। অভিনেত্রী তাপসী পান্নু বলিউডেও নিজের প্রতিভার স্বাক্ষর রেখেছেন। তবে প্রযোজক বা সঙ্গীত পরিচালকের নাম এখনও জানা যায়নি। সিনেমার ট্রেলার সম্ভবত চলতি বছরেই রিলিজ করা হবে। তবে সিনেমা পর্দায় আসবে ২০২০-‌তেই। বাবলু ব্যানার্জি জানান, দার্জিলিঙের অনেক স্পট পছন্দ হয়েছে পরিচালকের। আরও নতুন নতুন স্পট খোঁজা চলছে। সব ঠিক থাকে পুরো প্রায় দেড় মাস শুটিং করে আগের রেকর্ড ভেঙে দেবে।
এদিন সিনেমা পরিচালক থেকে অভিনেতাদের কথায় মনেই হল না ২০১৭ সালে কী পরিস্থিতি ছিল পাহাড়ের। দুই বছরে রাজ্য সরকার যে ভাবমূর্তি নতুন করে তৈরি করতে সমর্থ হয়েছে, সেটা পরিষ্কার। জানা গেছে, এই সিনেমাতেও স্থানীয় শিল্পীদের অনেককে কাজে নেওয়া হবে। এতে করে পাহাড়ে আরও বেশি উৎসাহ তৈরি হয়েছে।

‌শুটিংয়ে তাপসী পান্নু। ছবি:‌ সঞ্জয় বিশ্বাস‌

জনপ্রিয়

Back To Top