পবিত্র মোহান্ত‌, বালুরঘাট: নদীর বুকে কচুরিপানা জমে সেতুর আকার নিয়েছে। সেই সেতুর উপর দিয়েই চলছে নদী পারাপার। দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি থানার ফলতুর ও ফরিদপুর গ্রামের কাছে টাঙন নদীতে এমন বিচিত্র ঘটনার সাক্ষী থাকতে ভিড় জমছে মানুষের। শুরু হয়েছে পূজা অর্চনা। বসেছে মেলাও। 
স্থানীয় লোকজন জানান, গত রবিবার দেখা যায় ওই নদীর উপর জমাটবাধা একটি কচুরিপানার স্তূপ। শক্ত ও পুরু ওই কচুরিপানার স্তূপ নদীর দুই পাড়ের মধ্যে যোগাযোগের সেতুর আকার নিয়েছে। এলাকায় কোনও সেতু না থাকায় ওই কচুরিপানার স্তূপের উপর দিয়েই চলছে নদী পারাপার। ৩ বছর আগেও ঠিক একইভাবে কচুরিপানার স্তূপের মাধ্যমে একটি সেতু তৈরি হয়েছিল। সেবারেও কয়েকদিন স্থায়ী হয়েছিল সেটি। পরে সেটি জলের তোড়ে ভেসে গিয়েছিল। এবারেও একই ঘটনার সাক্ষী স্থানীয় বাসিন্দারা। কচুরিপানার ওই সেতু দেখতে ও তার উপর দিয়ে যাতায়াতের জন্য প্রতিদিন হাজার হাজার লোক ভিড় জমাচ্ছেন ওই এলাকায়। 
এলাকার বাসিন্দা শ্যামল বর্মন, বনমালি রায়রা জানান, সরকারিভাবে ওই এলাকায় একটি সেতু তৈরি হলে নদীর দুই পাড়ের লোকেদের যাতায়াতের খুবই সুবিধা হত। কিন্তু বাস্তবে তা হয়নি। যদিও কচুরিপানার এই সেতু তৈরির ফলে দুই পাড়ের গ্রামগুলির লোকজন এখন নিশ্চিন্তে যাতায়াত করছেন এই সেতুর উপর দিয়ে। কিন্তু কবে আবার জলের তোড়ে এই সেতু হারিয়ে যাবে, কে জানে!‌ ‌

জনপ্রিয়

Back To Top