আজকাল ওয়েবডেস্ক:‌ দার্জিলিং সফরে যাচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এই সফরের মধ্যে ২২ জানুয়ারি দার্জিলিংয়ে নয়া নাগরিকত্ব আইনের বিরুদ্ধে পদযাত্রায় অংশ নেবেন মুখ্যমন্ত্রী। আর ২৩ জানুয়ারি দার্জিলিংয়ের ম্যালে রাজ্য সরকার আয়োজিত নেতাজি জন্মজয়ন্তী অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। কারণ ১৯৪০ সালের ১২ মে নেতাজি বলেছিলেন, ‘‌সন্ন্যাসী সন্ন্যাসিনীদের ত্রিশূল হাতে হিন্দু মহাসভা ভোট ভিক্ষায় পাঠিয়েছে। ত্রিশূল আর গেরুয়া বসন দেখলেই হিন্দু মাত্রেই শির নত। ধর্মের সুযোগ নিয়ে ধর্মকে কুলষিত করে হিন্দু মহাসভা রাজনীতির ক্ষেত্রে দেখা দিয়েছে। হিন্দু মাত্রেই এর নিন্দা করা কর্তব্য। এই বিশ্বাসঘাতকদের আপনার রাষ্ট্রীয় জীবন থেকে সরিয়ে দিন। এদের কথা শুনবেন না।’‌ এবার এই কথাই তুলে ধরবেন মুখ্যমন্ত্রী। 
উল্লেখ্য, মুখ্যমন্ত্রীর উদ্যোগে গত কয়েক বছর ধরে রাজ্য সরকারের পক্ষ থেকে দার্জিলিংয়ের ম্যালে নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মজয়ন্তী পালন অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। মুখ্যমন্ত্রী স্বয়ং সেই অনুষ্ঠানে উপস্থিত থাকেন। এবারও তার ব্যতিক্রম হবে না। চারদিনের সফরে আগামী সপ্তাহের শুরুতেই দার্জিলিংয়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী বলে সূত্রের খবর। আগামী সোমবার বিমানে বাগডোগরায় নেমে মুখ্যমন্ত্রী শিলিগুড়ির কাছে শিবমন্দিরে উত্তরবঙ্গ উৎসবের উদ্বোধন করবেন। তারপর চলে যাবেন দার্জিলিংয়ের রিচমন্ড হিলে। সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত টানা চারদিন মুখ্যমন্ত্রী দার্জিলিং থাকবেন। ২২ জানুয়ারি মুখ্যমন্ত্রী নাগরিকত্ব আইনের বিরোধিতায় পদযাত্রায় করবেন। ২৩ জানুয়ারি ম্যালে রাজ্য সরকার আয়োজিত নেতাজি জন্মজয়ন্তী অনুষ্ঠানেও অংশ নেওয়ার কথা তাঁর। 
তারপর ২৪ জানুয়ারি মুখ্যমন্ত্রী শিলিগুড়ি ফিরবেন। রাতে থাকবেন উত্তরকন্যার গেস্ট হাউজ কন্যাশ্রীতে। শুক্রবার বিকেলে মুখ্যমন্ত্রীর বাগডোগরা হয়ে বিমানে কলকাতায় ফেরার কথা। প্রশাসনিক সূত্রে খবর, ২১ তারিখ মুখ্যমন্ত্রী বিভিন্ন জনজাতিদের বোর্ড, জিটিএ কর্মকর্তা এবং বিভিন্ন সংগঠনের সঙ্গে কথা বলতে পারেন।

জনপ্রিয়

Back To Top