গিরিশ মজুমদার, শিলিগুড়ি, ২৯ এপ্রিল- চোখে লঙ্কার গুঁড়ো ছিটিয়ে অভিনব কায়দায় টাকা ছিনতাই। প্রাথমিকভাবে জানা গেছে, প্রায় ১৫ লক্ষ টাকা ছিনতাই হয়েছে। রবিবার রাতে এই ছিনতাইয়ের ঘটনা ঘটেছে শিলিগুড়ি শহরতলির ফুলবাড়িতে। এই ঘটনায় রাতেই এক দুষ্কৃতীকে ধরে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। সোমবার তদন্তে নেমে পুলিশ আরও এক জনকে আটক করেছে। ধৃতদের জেরা করে বাকি দুষ্কৃতীদের ধরতে অভিযানে নেমেছে নিউ জলপাইগুড়ি থানার পুলিশ।
ছিনতাই হওয়া ব্যবসায়ী বাপি ভৌমিকের ফুলবাড়ি সীমান্তে অভিবাসন কেন্দ্রের সামনে বৈদেশিক মুদ্রা বিনিময় কেন্দ্র রয়েছে। সেই আশা এন্টারপ্রাইজের এক ম্যানেজার প্রণব সরকার ব্যাগে টাকা নিয়ে বাইকে করে ঘরে ফিরছিলেন। ফুলবাড়ি বাজারের সুপার মার্কেটের ভেতরের রাস্তায় দুষ্কৃতীরা তাঁর ওপর হামলা চালায়।
জানা গেছে, ছুটির দিনে ব্যাঙ্ক বন্ধ থাকলে টাকা জমা দিতে পারেন না। তাছাড়া মানি এক্সচেঞ্জের ব্যবসার কারণে তাঁদের কাছে টাকাও রাখতে হয়। সারাদিনের আয় ব্যয় রাতে বাড়িতে রাখেন। পরের দিন প্রয়োজনে ব্যাঙ্কে জমা দেবেন বলে রবিবারও রাতে তিনি বাইক নিয়ে ফিরছিলেন। সুপার মার্কেটের ভেতরে যেতেই তার বাইক দাঁড় করিয়ে কয়েকজন দুষ্কৃতী আচমকাই চোখে লঙ্কার গুঁড়ো ছিটিয়ে দেয়। তারপরে তার সঙ্গে থাকা টাকার ব্যাগটি ছিনিয়ে নেয়। তিনি ওই অবস্থাতেই একজনকে জাপ্টে ধরে ফেলেন। তারপর চিৎকার জুড়ে দেন। আশেপাশের লোকজন চলে আসেন। তাঁরা এসে ওই দুষ্কৃতীকে ধরে রাখেন। ওই দুষ্কৃতী নিজেকে এনজেপি’‌র বাসিন্দা বলে জানায়। তাকে জলপাইগুড়ি থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়। পুলিশ এসে ওই দুষ্কৃতীকে নিয়ে যায়। 
প্রাথমিকভাবে জানা গেছে, প্রায় ১৫ লক্ষ টাকা ছিল ব্যাগে। নিউ জলপাইগুড়ি থানার পুলিশ রাতে নাকা তল্লাশি চালিয়েছে। অনেকটাই তদন্ত এগিয়েছে। নাম পাওয়া গিয়েছে বাকি দুষ্কৃতীদের। পুলিশ জানিয়েছে, দ্রুত বাকিরাও ধরা পড়বে এবং টাকা উদ্ধার হবে। এদিকে, ঘটনার আকস্মিকতায় আতঙ্কিত প্রণববাবু। চোখ খুলতে পারছেন না তিনি। পুলিশকে তিনি বিস্তারিত জানিয়েছেন বলে জানান। এদিকে, এই ঘটনায় আতঙ্কিত ব্যবসায়ীরা। নিরাপত্তার অভাব বোধ করছেন তাঁরা। এলাকায় নিয়মিত পুলিশি টহলের দাবি জানিয়েছেন তাঁরা।

বাইকে লেগে রয়েছে লঙ্কার গুঁড়ো। ছবি:‌ প্রতিবেদক 
 

জনপ্রিয়

Back To Top