আজকাল ওয়েবডেস্ক:‌ দলছুট হয়ে গোবর গ্যাস ভর্তি পরিত্যক্ত কুয়োয় পড়ে গেল একটি হাতি। জলপাইগুড়ির বাগরাকোটের তারঘেরা রেঞ্জের ঘটনা। শনিবার সাতসকালে পূর্ণবয়স্ত হাতিকে ওভাবে পড়ে থাকতে দেখে স্থানীয় বাসিন্দারা তড়িঘড়ি খবর দেন বনদপ্তরে। গভীর কুয়োয় পড়ে যাওয়ায় বেশ আঘাত পেয়েছে সাত বছরের স্ত্রী হাতিটি। তাকে ঘুমপাড়ানি ওষুধ দিয়ে বেহুঁশ করে উদ্ধার করেন বনকর্মীরা।
শুক্রবার গভীর রাতে তারঘেরা রেঞ্জের জঙ্গল থেকে প্রায় ৩০টি হাতির একটি দল চলে আসে বাগরাকোট এলাকায়। বনকর্মীদের অনুমান, রাতে বাগরাকোট চা বাগানের বাসা লাইন এলাকায় ঘুরে বেড়াচ্ছিল হাতির দলটি। রাতেই ওই দলের মধ্যে থেকে একটি হাতি এলাকার পরিতক্ত কুয়োয় পড়ে যায়। বনদপ্তর সূত্রে খবর, একসময়ে চা বাগানটি চালু থাকার সময়ে এখানে গোবর সার তৈরি হত এবং এই কুয়োটিতে তা মজুত থাকত। পরে চা বাগান বন্ধ হয়ে যাওয়ার পর জমানো গোবর সার থেকে ধীরে ধীরে গ্যাসে পরিণত হয়, কুয়োটি পরিত্যক্ত হয়ে পড়ে।
শনিবার সকালে হাতিটিকে এভাবে পড়ে থাকতে দেখে স্থানীয়রা খবর দেন বনদপ্তরে। ভিড় জমাতে থাকেন উৎসাহী মানুষজন। ঘটনাস্থলে পৌঁছান তারঘেরা, মালবাজার এবং চেল রেঞ্জের বনকর্মীরা। যায় মালবাজার থানার পুলিশও। লোকালয়ে কুয়োর মধ্যে থেকে হাতিটিকে উদ্ধার করতে বেশ বেগ পেতে হয় তাঁদের। ঘুমপাড়ানি গুলি দিয়ে বেহুঁশ করার পর হাতিটিকে উদ্ধার করেন বনকর্মীরা। 
 

জনপ্রিয়

Back To Top