অলক সরকার ও সঞ্জয় বিশ্বাস, শিলিগুড়ি ও দার্জিলিং, ২০ নভেম্বর: ৯ নভেম্বর থেকে প্রথম দফায় টানা শুটিং করে ফিরে গেছে একটি দক্ষিণী সিনেমার দল। তামিল ও হিন্দি ভাষায় তৈরি হচ্ছে সিনেমা ‘‌জনগণমন’। ২০০ জনের শুটিং টিমের সঙ্গে এসে চুটিয়ে কাজ করে গেছেন দক্ষিণী জনপ্রিয় অভিনেতা-‌অভিনেত্রী জয়ম রবি ও তাপসী পান্নু। তাঁরা ফিরতেই পাহাড়ে হাজির টলিউডের সুপারস্টার দেব। সঙ্গে আরেক জনপ্রিয় অভিনেতা পরান বন্দ্যোপাধ্যায়। ‌সঙ্গে শুটিংয়ের বিশাল টিম তো আছেই। ফলে জাঁকাল ঠান্ডার মধ্যেই শুটিংয়ের আঁচে এখন উষ্ণ দার্জিলিং। পাহাড়ের প্রাণকেন্দ্র চৌরাস্তাও পুরো গমগমে হয়ে উঠেছে। বুধবার শুটিংয়ের জন্য দেব যান শৈলশহরের একটি টি-‌বার ও বেকারিতেও।
১৪ নভেম্বর থেকে কালিম্পঙে নতুন ছবির শুটিং শুরু করেছেন অভিনেতা দেব। জানা গেছে, সিনেমার নাম ‘‌টনিক’‌। দেবের বিপরীতে নায়িকা হিসেবে কে অভিনয় করছেন, সেটা এখনও অস্পষ্ট। তবে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করছেন পরান বন্দ্যোপাধ্যায়। ছবির পরিচালক অভিজিৎ সেন। এটাই তাঁর প্রথম সিনেমা পরিচালনা। বাংলার জনপ্রিয় রিয়্যালিটি–শো ‘‌সারেগামাপা’‌য় হাত পাকিয়ে এবারে ‘‌টনিক’‌ নির্মাণ করছেন। কিছুদিন আগে অভিনেতা পরান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একটি ছবি পোস্ট করে দেব নিজেই টুইট করে লিখেছিলেন, ‘‌আপনাদের ভাল থাকার টনিক আসছে ২০২০তে।’‌ কিন্তু সেই সিনেমার শুটিং যে উত্তরবঙ্গের পাহাড় থেকেই শুরু হবে, সেটা জানা ছিল না। 
১৪ নভেম্বর ‘‌টনিক’‌ টিম আসতেই দার্জিলিঙে সাড়া পড়ে যায়। এর এক সপ্তাহ আগেই অবশ্য ‘‌সাঁঝবাতি’‌র শুটিং করতে দার্জিলিং এসেছিলেন দেব-‌পাওলি। এদিন ম্যালের পাশে নেহরু রোডের ওপর একটি অভিজাত বেকারি শপ ও একটি টি-‌বারে আসেন দেব ও পরান বন্দ্যোপাধ্যায়। সেখানে কিছু অংশের শুটিং হয়। ইতিমধ্যে বেশ কিছু লোকেশন ঠিক করে নিয়েছেন পরিচালক অভিজিৎ সেন। বৃহস্পতিবার আউটডোর শুটিং হবে কয়েকটি স্পটে। মোট কতদিন থাকবে এই টিম, সেটা পরিষ্কার নয়। 
পাহাড়ে এদিন জাঁকিয়ে ঠান্ডা পড়েছিল। তাপমাত্রা ১০ ডিগ্রির আশেপাশে নেমে এসেছিল। সমতলেও এদিন ছিল মেঘলা আকাশ। মাঝে মাঝেই রোদের দেখা পাওয়া যাচ্ছিল না। বিকেলের পর থেকে ঠান্ডাও বেশ ভালই নেমে আসে। পাহাড়ে বাংলা সিনেমার শুটিংয়ের খবরে নতুন করে পর্যটকের ভিড় হতে শুরু করেছে। মনে করা হচ্ছে, এতে পাহাড়ের প্রতি আকর্ষণ আরও বাড়বে পর্যটকদের। দার্জিলিঙে নতুন সিনেমার শুটিং শুরু করতে পেরে দেবও খুব খুশি। দারুণ চনমনে দেখাচ্ছিল। 
প্রযোজক অতনু রায়চৌধুরির সঙ্গে ‘‌টনিক’–এ‌র সহ-‌প্রযোজনায় আছেন দেবও। পরান বন্দ্যোপাধ্যায় ও শকুন্তলা বড়ুয়া প্রাথমিকভাবে কাজ শুরু করলেও ছবির ফার্স্ট লুক ইতিমধ্যেই প্রকাশ করা হয়েছে।
 

জনপ্রিয়

Back To Top