দিব্যেন্দু ভৌমিক, কোচবিহার: মাধ্যমিকের মেধা–‌তালিকায় যুগ্মভাবে দ্বিতীয় হল তুফানগঞ্জের ইলাদেবী গার্লসের ছাত্রী দেবস্মিতা সাহা। দেবস্মিতার সাফল্যে খুশির হাওয়া কোচবিহার জেলা জুড়েই। বরাবরের ভাল ছাত্রী দেবস্মিতার মেধা–‌তালিকায় ঠাঁই পাওয়াটা ছিল যেন সময়ের অপেক্ষা। 
এদিন টিভি–‌র পর্দায় মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি মেধা–‌তালিকা ঘোষণা করতেই বাঁধ ভাঙা উচ্ছ্বাস দেবস্মিতার বাড়িতে। তার প্রাপ্ত নম্বর ৬৯১। অঙ্ক ও জীবন বিজ্ঞানে ১০০ পেয়েছে দেবস্মিতা। ইতিহাস ও ভূগোলে প্রাপ্ত নম্বর ৯৯। বাংলা ও ইংরেজিতে ৯৮ করে এবং ভৌত বিজ্ঞানে ৯৭। পড়াশোনার পাশাপাশি ছবি আঁকা, গান শুনতে ভালবাসে দেবস্মিতা। সাহিত্যিকদের মধ্যে রবীন্দ্রনাথ ও বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের লেখা পড়তে ভাল লাগে। দিনে নিয়ম করে ১০ ঘণ্টা পড়েছে দেবস্মিতা। একদিনও বাদ দেয়নি স্কুল। আর তার ফলই এবার পাওয়া গেল হাতেনাতে। 
মঙ্গলবার সকালে দেবস্মিতার ফলাফলের কথা জানাজানি হতেই সবার ঠিকানা হয়ে ওঠে কলেজপাড়ার সাহাবাড়ি। চলে মিষ্টিমুখ। দেবস্মিতার বাবা রঞ্জন সাহা ও মা মুক্তিমালা সরকার দু’‌জনেই ফার্মাসিস্ট। হাসপাতালে চাকরি করেন। তাই মেয়েও সেই পথ ধরে এগিয়ে চিকিৎসক হতে চায়। আর তাঁর শহরেরই ফিরে এসে গরিব মানুষের সেবায় নিয়োজিত হতে চায় দেবস্মিতা। আর দেবস্মিতার কথায়, ‘‌স্কুলের দিদিমণিরা খুব সাহায্য করেছেন। বাবা–‌মা পাশে না–‌থাকলে এই ফল হত না।’‌ 

জনপ্রিয়

Back To Top