আজকাল ওয়েবডেস্ক:‌ মাছের মৃত্যুমিছিল নদীতে। যা দেখে গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। কিন্তু নদীতে এতো মরা নদীয়ালি মাছ ভাসছে কেন?‌ প্রাথমিকভাবে মনে করা হচ্ছে বিষক্রিয়া থেকেই মৃত্যু হয়েছে ওইসব মাছের। তবে মাছ কুড়োতে সকালেই মানুষের ঢল নামল জলপাইগুড়ির মেটেলি ব্লকের মূর্তি নদীতে। এই খবর ছড়িয়ে পড়তেই হইচই শুরু হয়ে গিয়েছে। 
এই খবর এতটাই প্রভাব ফেলল যে, গরুমারার অভয়ারণ্য লাগোয়া মূর্তি নদীতে যান জেলা পরিষদের মৎস্য কর্মাধ্যক্ষ সীমা সরকার। এমনকী এলাকার পঞ্চায়েত প্রধান বাপন রায় ঘটনাস্থলে আসেন। নদীর জল পরীক্ষা করে দেখেন মেটেলি ব্লক মৎস্য আধিকারিক জয়দীপ মহিনতামনি।
কেন এমন ঘটনা ঘটল?‌ মৎস্য কর্মাধ্যক্ষ সীমা সরকারের কথায়, ‘‌ঘটনার খবর পেয়ে সোমবার মূর্তি নদীতে আসি। বহু নদীয়ালি মাছের মৃত্যু হয়েছে। মনে হচ্ছে বিষক্রিয়ার ফলেই এই ঘটনা। আর আগে জেলা পরিষদ থেকে মূর্তি নদীতে বহু নদীয়ালি মাছ ছাড়া হয়েছে। সংলগ্ন এলাকার জনগণকে নিয়ে সচেতনতা শিবির করা হবে।’‌ 
মেটেলি ব্লক মৎস্য আধিকারিক জয়দীপ মহিনতামনি জানান, নদীর জল পরীক্ষা করে দেখা গেল তীব্র কোনও বিষ প্রয়োগ হয়নি। মরা মাছের নমুনা নেওয়া হয়েছে। তা পরীক্ষার জন্য পাঠানো হবে। তবে কী ধরনের বিষ প্রয়োগ করা হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।
 

জনপ্রিয়

Back To Top