আজকালের প্রতিবেদন, শিলগুড়ি: দার্জিলিং জেলা তৃণমূলের (‌সমতল)‌ নতুন সভাপতি হলেন রঞ্জন সরকার। রঞ্জনবাবু বর্তমানে শিলিগুড়ি পুরনিগমের বিরোধী দলনেতা পদে আছেন। রাজ্য তৃণমূল শীর্ষনেতৃত্বের অনুমতিক্রমে রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেবের জায়গায় রঞ্জন সরকারকে সভাপতি করা হয়েছে। মঙ্গলবার শিলিগুড়িতে পূর্ত দপ্তরের বাংলোয় এক সাংবাদিক বৈঠকে দার্জিলিং জেলা সমতলের কমিটি পুনর্গঠনের কথা ঘোষণা করেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস ও গৌতম দেব। 
অরূপ বিশ্বাস বলেন, ‘‌গৌতম দেবকে সংগঠনে আরও গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে।’‌ ঠিক হয়েছে শিলিগুড়ি বিধানসভা কমিটির আহ্বায়কের দায়িত্বও পালন করবেন রঞ্জন সরকার। খড়িবাড়ি–ফঁাসিদেওয়ার দায়িত্বে থাকবেন শিলিগুড়ি মহকুমা পরিষদের বিরোধী দলনেতা কাজল ঘোষ। মাটিগাড়া–নকশালবাড়ির দায়িত্বে থাকবেন প্রবীর রায়।
গৌতম দেব বলেন, ‘‌দলনেত্রীর সঙ্গে এ নিয়ে দীর্ঘক্ষণ কথা হয়েছে। তঁার পরামর্শ মেনেই সিদ্ধান্ত হয়েছে।’‌ এখন দলীয় সংগঠনে উত্তরবঙ্গের কোর কমিটির দায়িত্বে রয়েছেন গৌতম দেব। সেক্ষেত্রেও তঁার কাজের চাপ রয়েছে। আপাতত তিনি সেদিকে আরও বেশি নজর দেবেন বলে জানা গেছে। খুব শিগগিরই দলের কোর কমিটি ও পূর্ণাঙ্গ জেলা কমিটি তৈরি হবে। 
নতুন সভাপতি রঞ্জন সরকার জানান, ‘‌সকলকে সঙ্গে নিয়ে বিজেপি–র বিরুদ্ধে লড়াই করাই আমাদের অন্যতম লক্ষ্য।’‌‌
 

জনপ্রিয়

Back To Top