সমীর ধর, আগরতলা: মর্মান্তিক। করোনা হয়েছে শুনেই আগরতলার জিবি সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালে আত্মঘাতী হলেন এক মহিলা। এদিকে রাজ্যে রকেট–‌গতিতে বেড়েই চলেছে করোনা–‌আক্রান্তের সংখ্যা। মঙ্গলবার বিকেল অবধি ২৪ ঘণ্টায় আরও ১২৫ জনের শরীরে মিলেছে কোভিড-১৯। এটাই এক দিনে আক্রান্তের নতুন রেকর্ড। এর আগে সংখ্যাটি এক দিনে ৫০–‌এর ওপর ওঠেনি।
জিবি হাসপাতালের ফ্লু ওয়ার্ডে ভর্তি ছিলেন ওই মহিলা। বাড়ি বিশালগড়ের ফুলতলি। সন্দেহ হওয়ায় তাঁর লালারস সংগ্রহ করা হয়। মঙ্গলবার সরকারি ভাবে রিপোর্ট আসার আগেই তিনি খবর পেয়ে যান, তঁার ‘‌করোনা হয়েছে’‌। এর পরই হাসপাতালের একটি বাথরুম থেকে উদ্ধার হয় তঁার ঝুলন্ত মৃতদেহ। এই ঘটনা চাঞ্চল্যের পাশাপাশি হাসপাতাল জুড়ে জন্ম দিয়েছে আতঙ্কের। কারণ ওই রোগিণী করোনা–‌রোগীদের ওয়ার্ডে ছিলেন না। অন্য দিকে, সোমবার খোয়াই জেলার কল্যাণপুরে হোম কোয়ারেন্টিনে থাকা আরেক মহিলার মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।
রাজ্য জুড়ে মহিলাদের ওপর আক্রমণ বাড়ার অভিযোগে সোমবার বাম নারী সমিতির সদস্যরা মাস্ক পরে শারীরিক দূরত্ব রেখেই রাস্তায় নেমে প্রতিবাদ জানিয়েছেন। সেখানে বিশাল পুলিশবাহিনী মহিলাদের লাঞ্ছিত করেছে বলে অভিযোগ। রাজ্যসভার সাংসদ ঝর্না দাস বৈদ্য–সহ কয়েকজনের বিরুদ্ধে মামলাও করা হয়েছে। অথচ মঙ্গলবার সকালেও আগরতলার পাশে ডুকলিতে কুপিয়ে খুন করা হয়েছে আরেক মহিলাকে।
মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেব অবশ্য সোমবার সাংবাদিকদের জানান, রাজ্যে এখনও করোনার কমিউনিটি সংক্রমণ নেই। শুরুতে বিএসএফের দুটি বাহিনীতে করোনা ছড়ানোর জন্য জওয়ানেরাই দায়ী বলে জানান তিনি। তদন্তে নাকি মিলেছে, জওয়ানেরা হোম কোয়ারেন্টিনের নিয়ম মানেননি। বাহিনীর কমান্ডান্টকে বদলি করা হয়েছে।

জনপ্রিয়

Back To Top