আজকাল ওয়েবডেস্ক: বিহার‌ ভোটের আগে প্রতিশ্রুতি দিয়েছিল জেডিইউ–বিজেপি জোট। ভোটে জেতার পর সেই কথাই রাখল তারা। এদিন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার জানিয়ে দিলেন, গোটা রাজ্যেই বিনামূল্যে দেওয়া হবে করোনার টিকা। সরকারির পাশাপাশি বেসরকারি হাসপাতালেই টিকা নিতে গেলে টাকা দিতে হবে না।
আজ দেশজুড়ে দ্বিতীয় ধাপে করোনা টিকাকরণ শুরু হল। টিকা পাবেন ষাটোর্ধ্ব এবং ৪৫ বছরের বেশি বয়সিরা, যাদের গুরুতর অসুখ রয়েছে। দ্বিতীয় ধাপের শুরুর দিনে দিল্লির এইমস–এ টিকা নিলেন প্রধানমন্ত্রী মোদি। পাশাপাশি বিভিন্ন রাজ্যে মুখ্যমন্ত্রীরাও টিকা নিয়েছেন। 
সেই তালিকায় নাম রয়েছে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারেরও। তিনি আজ কোভিডের টিকা নিলেন। তার পরই ঘোষণা করলেন, রাজ্যবাসীকে বিনামূল্যে টিকা দেবেন। 
১৬ জানুয়ারি থেকে দেশে শুরু হয়েছে টিকাকরণ। প্রথম ধাপে টিকা পেয়েছেন চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরা। কোভিশিল্ড এবং কোভ্যাক্সিনের এক কোটি ৪৩ লক্ষ ডোজ দেওয়া হয়েছে। গত কয়েক দিনে দেশে ফের বেড়েছে সংক্রমণ। তার মধ্যে আটটি রাজ্যকে নিয়ে উদ্বেগে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। সেগুলো হল মহারাষ্ট্র, কেরল, পাঞ্জাব, গুজরাট, ছত্তিশগড়, পশ্চিমবঙ্গ, জম্মু ও কাশ্মীর, মধ্যপ্রদেশ। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৫,৫১০ জন। মারা গেছেন ১০৬ জন। 

জনপ্রিয়

Back To Top