আজকাল ওয়েবডেস্ক: ভারতে চিরকালের জন্য নিষিদ্ধ হল টিকটক, উইচ্যাট এবং আরও ৫৭টি চাইনিজ মোবাইল অ্যাপ। ২০২০-র জুনে প্রথমবার এই অ্যাপগুলিকে নিষিদ্ধ করেছিল ইলেকট্রনিক্স ও তথ্যপ্রযুক্তি মন্ত্রক। ব্যান হওয়া সংস্থাগুলিকে নির্দেশ ছিল, ব্যবহারকারীদের যে সমস্ত তথ্য সংগ্রহ করা হচ্ছে তার স্বচ্ছ হিসেব সমেত রিপোর্ট পেশ করতে। সেই রিপোর্ট সন্তোষজনক না হওয়াতেই পাকাপাকিভাবে নিষিদ্ধ করা হল বলে সূত্রের খবর।
এই খবরে মাথায় হাত পড়তে পারে পাবজি মোবাইল গেম সংস্থাটির। নিষিদ্ধ করা হয়েছিল এই চীনা অ্যাপটিকেও। এরপরেই ভারতীয়দের জন্য বিশেষ সংস্করণ পাবজি মোবাইল ইন্ডিয়া চালু করার উদ্যোগ নিয়েছে সংস্থাটি। এই উদ্যোগে কাজে নেওয়া হয়েছিল ভারতীয়দের। কিন্তু তা সত্ত্বেও কেন্দ্রের তরফে নতুন সংস্করণ প্রকাশে অনুমতি দেওয়া হয়নি। 
এদিকে পাকাপাকিভাবে নিষিদ্ধ হওয়ার খবরে হতাশ টিকটক। তারা জানিয়েছে, সরকারের নির্দেশ ভাল করে খতিয়ে দেখবে তারা। সরকারের দাবিতে তারাই সবার আগে সহযোগিতা করেছিল, দাবি টিকটক সংস্থার। এও বলা হয়েছে, সবসময়েই স্থানীয় আইন-কানুন মেনে চলে তারা। ব্যবহারকারীদের গোপনীয়তা এবং সুরক্ষা তাদের অগ্রাধিকার, জানাল সংস্থাটি।             
 

জনপ্রিয়

Back To Top