আজকাল ওয়েবডেস্ক:‌ এবার বদলা। বুধবার জম্মু–কাশ্মীরের অবন্তীপোরার এনকাউন্টারে দুই জওয়ান শহিদ হয়েছিল। আরর নিরাপত্তা বাহিনীর বদলার অভিযানে মৃত্যু হল এক কুখ্যাত জঙ্গির। পুলিশ সূত্রে খবর, নিকেশ পাকিস্তানি সন্ত্রাসবাদী জৈশ–ই–মহম্মদের শীর্ষ নেতা আবু সৈফুল্লা ওরফে আবু কাশিম। কাশ্মীরের দক্ষিণ প্রান্তে সন্ত্রাসবাদী কার্যকলাপ চালাত সে।
নিরাপত্তা বাহিনী সূত্রে খবর, দেড় বছরেরও বেশি সময় ধরে অবন্তীপোরার ত্রাল ও খ্রিউ এলাকায় সক্রিয় ছিল ওই জঙ্গি। জৈশ সন্ত্রাসবাদী কারি ইয়াসিরের ঘনিষ্ঠ সহযোগী ছিল সে। অপহরণ, সাধারণ মানুষকে খুন করা এবং শ্রমিক মানুষদের ভয় দেখিয়ে তাড়িয়ে দেওয়া, খুন করার অভিযোগ রয়েছে কাশিমের বিরুদ্ধে। 
গোপন সূত্রে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে ২১ জানুয়ারি অবন্তীপোরার সাতপোখরান এলাকায় তল্লাশি শুরু করে সিআরপিএফ, সেনাবাহিনীর রাষ্ট্রীয় রাইফেলস এবং জম্মু–কাশ্মীর পুলিশের যৌথ বাহিনী। তখন জঙ্গিরা গুলি চালালে পালটা গুলি ছোঁড়ে নিরাপত্তা রক্ষীরা। গুলিবিনিময় চলে দু’‌পক্ষের মধ্যে। গুলিতে আহত হন সেপাই রাহুল রানসওয়াল ও এসপিও শাহবাজ আহমেদ। দু’‌জনকেই শ্রীনগরের হাসপাতালে নিয়ে গেলে শহিদ হন তাঁরা।
‌‌

জনপ্রিয়

Back To Top