আজকাল ওয়েবডেস্ক: অক্সিজেন বণ্টনে কেন্দ্রের ভূমিকায় আগে থেকেই অখুশি শীর্ষ আদালত। তাই এবার সেই কাজে ১২ সদস্যের এক জাতীয় টাস্ক ফোর্স গঠন করল। রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলির কোথায় কতটা অক্সিজেনের প্রয়োজন তা খতিয়ে দেখে সেই অনুযায়ী বণ্টনের ব্যবস্থা করবে এই টাস্ক ফোর্স। 
দৈনিক ৭০০ টন চাহিদার অক্সিজেন পাচ্ছে না দিল্লি, এ নিয়ে বহুবার মুখ খুলেছেন অরবিন্দ কেজরিওয়াল। তাঁর অভিযোগ, উত্তরপ্রদেশ, হরিয়ানা চাহিদার অক্সিজেন পেলেও বঞ্চিত হচ্ছে দিল্লি। দিল্লি হাইকোর্ট হয়ে এই মামলার ভার নিয়েছিল সুপ্রিম কোর্ট। কিন্তু তাঁর নির্দেশের পরেও পরিস্থিতি পাল্টায়নি। ‘৭০০ টন দেনা হি পড়েগা!’, বৃহস্পতিবার আদালতে কেন্দ্রকে এমন কড়া ভাষায় নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। তাতেও কাজ হয়নি। এবার টাস্ক ফোর্স গড়ার সিদ্ধান্ত নেওয়া হল।
কেন্দ্রের অক্সিজেন বণ্টন নিয়ে যে অস্বচ্ছতা রয়েছে, তা বার বার বলতে চেয়েছে সুপ্রিম কোর্ট। বৃহস্পতিবার তীব্র ভাষায় কেন্দ্রকে বিঁধে বলা হয়, যদি কিছুই লোকানোর না থাকে তাহলে কীভাবে অক্সিজেন বরাদ্দ এবং সরবরাহ করা হচ্ছে তা দেশের সামনে প্রকাশ করা হোক। কিন্তু সে সব কিছুই হয়নি। তাই স্বচ্ছতা আনতে জাতীয় টাস্ক ফোর্স গড়ার রাস্তা নিল সর্বোচ্চ আদালত।         
 

জনপ্রিয়

Back To Top