আজকাল ওয়েবডেস্ক:‌ ভূগর্ভস্থ জল শেষ হয়ে এসেছে। জলের জন্য চলছে হাহাকার। কিন্তু নেই, জল নেই। চেন্নাই, তামিলনাড়ু জুড়ে এখন এই ছবিই ধরা পড়েছে। বাধ্য হয়ে শুক্রবার বিশেষ ট্রেনে করে এখানে এল ২.‌৫ মিলিয়ন লিটার জল। যা সত্যিই চমকে দেওয়ার মতো খবর। 
দক্ষিণ রেলওয়ে সূত্রে খবর, ৫০টি ওয়াগনের একটি ট্রেনকে শুক্রবার তামিলনাড়ুর ভেলোর জেলা এবং চেন্নাইতে পাঠানো হয়েছে। যার মধ্যে রয়েছে শুধু জল আর জল। সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, প্রথম ট্রেনটি জোলারপেট রেল স্টেশনে যাবে। যেটা ভেলোর জেলায়। তারপর তা যাবে চেন্নাইয়ে। 
তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী কে পালানিস্বামী জানিয়েছেন, এই জল পাওয়ার জন্য ৬৫ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। আর রেলের প্রতিবার জল সরবরাহের জন্য ৮.‌৫ কোটি টাকা খরচ হচ্ছে। জল সংকট এমন জায়গায় পৌঁছেছে যে, বহু স্কুল ছুটি দিয়ে দিয়েছে। বহু কোম্পানি তাঁর কর্মীদের বাড়ি থেকে কাজ করার নির্দেশ দিয়েছে। চেন্নাইয়ের হোটেল এবং রেস্তোরাঁতে রেশনের মাধ্যমে জল সরবরাহ করা হচ্ছে। 
শুধু তামিলনাড়ু, চেন্নাই নয়, এই সমস্যার শিকার হয়েছে দিল্লি ও বেঙ্গালুরু শহরও। চেন্নাইয়ে রাস্তা অবরোধ করে রাখা হয়েছে যাতে লরি, ট্যাঙ্কার ঢুকতে না পারে। এই যানবাহন ঢুকলে জলের ব্যবহার বাড়বে। ফলে আরও সংকট দেখা দেবে। যার ফলে সমস্যায় পড়বেন এখানকার বাসিন্দারা, ব্যবসায়ীরা এবং হোটেলগুলি। 

জনপ্রিয়

Back To Top