আজকাল ওয়েবডেস্কঃ চিকিৎসকদের অস্বস্তি আরোও কয়েক গুণ বাড়িয়ে হদিস মিললো করোনার নয়া স্ট্রেন N44OK । চিকিৎসকদের টিম এ নিয়ে যতটা পর্যবেক্ষন করতে পেরেছে নয়া এই স্ট্রেন অনেক বেশী শক্তিশালী। এটি সরাসরি ইমিউন সিস্টেমে যে শুধুমাত্র  আঘাত করে, তা নয়। যাঁরা কোভিড সংক্রমন কাটিয়ে  ইতিমধ্যেই সুস্থ্য হয়ে উঠেছেন তাঁদের ফের সংক্রমিত করার ক্ষমতা রাখে।  

এমনিতেই ডাক্তার  ও বিজ্ঞানীদের টিম অনুসন্ধান করছিলেন এই ধরনের স্ট্রেনের ক্ষমতা নিয়ে। তার মাঝেই উঠে এলো এই তথ্য। অন্ধ্রপ্রদেশে দ্বিতীয়বার এমন স্ট্রেনের সন্ধান পেয়েছেন বিজ্ঞানীরা। এদিকে করোনার বাড়বাড়ন্তে পুণেতে রাতকালীন কার্ফু  ১৪ মার্চ পর্যন্ত বাড়ানো হয়েছে। স্কুলও  যথারিতি বন্ধ থাকবে। 

পুণে জেলা প্রশাসনের তরফে এই বিষয়ে জনগনকে অবগত করানো হয়েছে।অতিমারির পর পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রনে এলেও ফের সংক্রমনের কথা মাথায় রেখে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত রাতে কার্ফু দেয়া হয়েছিল, তা ফের বাড়ানো হল।

এদিকে দেশের মানুষ ফের একবার প্রমাদ গুনছেন করোনার দ্বিতীয় লহরের।  যদিও সচেতনতার ক্ষেত্রে খামখেয়ালিপনা পাল্লা দিয়ে বাড়ছে। 

ভ্যাকসিনের আসা এবং তার সফল প্র‍য়োগ মানুষের আত্মবিশ্বাস বাড়িয়েছে ঠিকই। কিন্তু তার পাশাপাশি স্বাস্থ্যবিধি না মেনে চলারও যেমন প্রতিযোগিতা চলছে।  বারবার সাবধান করছেন চিকিৎসক বিজ্ঞানীরা। ফলে এখুনি সতর্ক না হলে অতিমারি যে আমাদের ছেড়ে মোটেও যায়নি তা হাড়ে হাড়ে টের পাবেন সাধারণ মানুষ।

জনপ্রিয়

Back To Top