আজকাল ওয়েবডেস্ক:‌ ৯০০ প্রাথমিক স্কুলের মধ্যে সোমবার খোলা হয়েছে ১৯০টা স্কুল। দু’ সপ্তাহ ধরে বন্ধ থাকার পর স্কুলগুলি খোলার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। ধাপে ধাপে বাকি স্কুলগুলিও খোলা হবে বলে জানিয়েছে প্রশাসন। এমনকী নিরাপত্তা দেওয়ার বিষয়েও আশ্বাস দেওয়া হয়েছে। শ্রীনগরের ডেপুটি কমিশনার শহিদ ইকবাল বলেন, ‘‌নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখে আমরা ১৯০টা স্কুল খোলার পরামর্শ দিয়েছি। অভিভাবকদের কাছে আবেদন করা হয়েছে আপনারা আপনাদের সন্তানদের স্কুলে পাঠান। নিরাপত্তা দেওয়ার দায়িত্ব আমাদের।’‌
এদিকে মোবাইল পরিষেবা এখনও চালু হয়নি। তবে কাশ্মীর উপত্যকার দুই–তৃতীয়াংশে ল্যান্ডলাইন পরিষেবা চালু করে দেওয়া হয়েছে। এই দাবি করেছেন জম্মু–কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিকের উপদেষ্টা কে বিজয় কুমার। গুজব ছড়ানো আটকানোর জন্য এই কড়াকড়ি করা হয়েছে বলে জানান তিনি।
অন্যদিকে বেশ কিছু স্কুল এবং অফিস খুললেও এখনও শ্রীনগরে অধিকাংশ দোকানপাট বন্ধ। রাস্তাঘাটও শুনশান। যদিও বিজয় কুমারের দাবি, কিছু দিনের মধ্যেই পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। কেন্দ্রীয় বিদ্যালয় এবং পুলিস পাবলিক স্কুলে ভাল সাড়া পড়লেও বেসরকারি স্কুলগুলি এখনও বন্ধ রয়েছে। থমথমে পরিবেশ এখনও কাটিয়ে ওঠা যায়নি। তবে কবে সব স্বাভাবিক হবে তা নিয়ে সন্দিহান অনেকেই। 

জনপ্রিয়

Back To Top