আজকাল ওয়েবডেস্ক: সাধারণতন্ত্র দিবসে দিল্লির রাজপথের প্যারেডে উত্তরপ্রদেশের ট্যাবলো গাড়ি হবে রাম মন্দিরময়। রামমন্দিরের এক ছোট রেপ্লিকা তো থাকবেই, সেই সঙ্গে থাকবে মহর্ষি বাল্মীকির মূর্তি। এমনকী ভগবান রাম সাজিয়ে এক ব্যক্তিকে ট্যাবলোয় চড়িয়ে দেওয়া হবে। 
জানা গেছে, ছাদহীন গাড়ির একদম সামনে থাকবে বাল্মীকির বসা অবস্থায় মূর্তি। পেছন দিকে রাখা হচ্ছে রামমন্দিরের রেপ্লিকা। ২৬ জানুয়ারির শোভাযাত্রায় যোগী সরকারের এই পদক্ষেপ নিয়ে এক আধিকারিক বলছেন, ‘অযোধ্যা আমাদের পবিত্র ভূমি এবং ধার্মিকদের জন্য আবেগের বিষয় হল রামমন্দির ইস্যু। এই শহরের প্রাচীন ঐতিহ্য যাকে দেশের অসংখ্য মানুষ শ্রদ্ধা করেন, তা-ই প্রদর্শন করা হবে ট্যাবলোয়। 
দুই মহিলা নর্তকী সহ বেশ কিছু শিল্পীও থাকবেন। হলুদ সিল্কের ধুতি, গলায় রুদ্রাক্ষের মালা পরে, হাতে ধনুক বিয়ে দাঁড়াবেন রামরূপী অজয় কুমার। অজয় বলছেন, অযোধ্যার ঐতিহ্য তুলে ধরা এবং তাঁকে রাম হিসেবে নির্বাচন করায় তিনি অত্যন্ত খুশি এবং উত্তেজিত। ট্যাবলোর দুই পাশে থাকবে রামায়ণে রামের নানান কীর্তির ম্যুরাল। কোথাও অহল্যার শাপমুক্তি, কোথাও হনুমানের বিশল্যকরণী মৃতসঞ্জীবনী আনার দৃশ্য আঁকা থাকবে।                                                                                      
 

জনপ্রিয়

Back To Top