আজকাল ওয়েবডেস্ক:‌ সেই জুলাইয়ের শেষ। তখন দৈনিক সংক্রমণ ছিল ৫০ হাজারের কম। তার পর থেকে ক্রমেই বেড়েছে সংক্রমণ। সেপ্টেম্বরে এক দিনে নতুন করে আক্রান্ত হয়েছেন ৯০ হাজারেরও বেশি। 
অক্টোবরের মাঝামাঝি সেই করোনা সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে এল। মঙ্গলবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানাল, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সংক্রমিত হয়েছেন ৪৬ হাজার ৭৯০ জন। ২৯ জুলাইয়ের পর এই প্রথম দৈনিক আক্রান্তের সংখ্যা ৫০ হাজারের নীচে থাকল। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ১০ লক্ষ ৩২ হাজার ৭৯৫ জনের।
দেশে সবমিলিয়ে এখনও পর্যন্ত ৭৫ লক্ষ ৯৭ হাজার ৬৩ জন মানুষ কোভিড–১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় দেশে ৫৮৭ জন করোনা রোগী প্রাণ হারিয়েছেন। গতকাল মৃত্যুর সংখ্যা ছিল ৫৭৯। এখনও পর্যন্ত করোনায় ১ লক্ষ ১৫ হাজার ১৯৭ জন মারা গেছেন। 
গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৬৯ হাজার ৭২০ জন। মোট করোনা আক্রান্তের মধ্যে এখনও পর্যন্ত ৬৭ লক্ষ ৩৩ হাজার ৩২৮ জন সুস্থ হয়ে উঠেছেন। এর ফলে দেশে সুস্থতার হার বেড়ে হয়েছে ৮৮.৬৩ শতাংশ। এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৭ লক্ষ ৪৮ হাজার ৫৩৮। 
সংক্রমণ এবং মৃত্যু— দুইয়ের নিরিখে প্রথম থেকে দেশে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। এখনও পর্যন্ত ১৬ লক্ষ ১ হাজার ৩৬৫ জন সেখানে করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪২ হাজার ২৪০ জনের। একই সঙ্গে সুস্থ হয়ে উঠেছেন ১৩ লক্ষ ৮৪ হাজার ৮৭৯ জন। পশ্চিমবঙ্গ রয়েছে অষ্টম স্থানে। ৩ লক্ষ ২৫ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। প্রাণ হারিয়েছেন ৬ হাজার ১১৯ জন।

জনপ্রিয়

Back To Top