আজকাল ওয়েবডেস্ক:‌ দেশের প্রথম রাজ্য হিসেবে লকডাউনের সময়সীমা ৩০ এপ্রিল পর্যন্ত বাড়াল ওডিশা। পাশাপাশি ৩০ এপ্রিল পর্যন্ত কেন্দ্রীয় সরকারকে ট্রেন ও বিমান পরিষেবা চালু না করতেও অনুরোধ করলেন ওডিশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান ১৭ জুন পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
মুখ্যমন্ত্রী বলেছেন, ‘‌গোটা দেশে যেভাবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে, তাতে এই সিদ্ধান্ত নিতেই হল। এক শতাব্দীরও বেশী সময় পর মানবজাতি সবচেয়ে বড় যে হুমকির মুখোমুখি হয়েছে তা হল করোনা ভাইরাস। জীবন আর স্বাভাবিক ছন্দে নাও চলতে পারে। আমাদের সবাইকে পরিস্থিতি বুঝতে হবে। সাহসের সঙ্গে মোকাবিলা করতে হবে। আমাদের ত্যাগ ও ভগবান জগন্নাথদেবের আশীর্বাদে এই পরিস্থিতি আমরা কাটিয়ে উঠব।’‌ তিনি আরও বলেছেন, ‘‌সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান ১৭ জুন অবধি বন্ধ থাকবে। মানুষের জন্য খাদ্যের ব্যবস্থা করা সবচেয়ে বেশি জরুরী। সামাজিক দূরত্ব মেনে কৃষি, পশুপালনের কাজ করা হবে।’‌ 
ওডিশায় ইতিমধ্যেই এই ভাইরাসে আক্রান্ত ৪২ জন। মারা গেছেন দু’‌জন। ওডিশা সরকার আগেই মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করেছিল। এবার লকডাউনের সময়সীমা ৩০ এপ্রিল অবধি বাড়ানো হল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও ইঙ্গিত দিয়েছেন লকডাউনের সময়সীমা বাড়ানোর। 
‌‌

জনপ্রিয়

Back To Top