আজকাল ওয়েবডেস্ক:‌ ফের বিতর্কিত মন্তব্য করলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বৃহস্পতিবার তিনি সাক্ষাৎ করতে চলেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে। যিনি এনআরসি’‌র চরম বিরোধী। সেখানে ঝাড়খণ্ডের একটি সমাবেশে গিয়ে অমিত শাহ বলেছেন, জাতীয় নাগরিকপঞ্জি সারা দেশজুড়ে জারি করা হবে। বেআইনিভাবে বসবাসকারিদের তাড়াতেই এই পদক্ষেপ বলে উল্লেখ করেন তিনি। 
এখানে এসে স্বরাষ্ট্রমন্ত্রী এনআরসি নিয়ে জোরালো সওয়াল করেন। তিনি বলেন, ‘‌আপনারা চেষ্টা করে দেখুন ইংল্যান্ড, নেদারল্যান্ডস এবং রাশিয়ায় গিয়ে বসবাস করতে। কেউ অনুমতি দেবে না। তাহলে কীভাবে ভারতে কেউ চলে এসে এখানে বসবাস করতে পারেন?‌ তাই এখানে জাতীয় নাগরিকপঞ্জির প্রয়োজন।’‌ এখানে অক্টোবর–নভেম্বর মাসে বিধানসভা নির্বাচন রয়েছে। তার আগে এসে এমন মন্তব্য কতটা স্বস্তি দেবে বিজেপিকে তা নিয়ে সন্দিহান সবপক্ষই। 
তবে তিনি তাতে দমে যেতে রাজি নন। উলটে তিনি দাবি করেন, ‘‌অটলজি ঝাড়খণ্ডকে রূপ দিয়েছিলেন। আর মোদিজি ঝাড়খণ্ডের উন্নতি ঘটিয়েছেন। গত পাঁচ বছরে এই রাজ্যে উন্নয়নের জোয়ার নিয়ে আসা হয়েছে। কংগ্রেস সরকার ১০ বছরে ৫৫ হাজার ২০০ কোটি টাকা এই রাজ্যকে দিয়েছিল। আর মোদি সরকার ১,৪৫,৩৪৫ কোটি টাকা অর্ধেক বছরে দিয়েছে।’‌

জনপ্রিয়

Back To Top