আজকাল ওয়েবডেস্ক:‌ সোমবার থেকে দিল্লি, মুম্বই, পুনে, আহমেদাবাদ, চেন্নাই, নাগপুর থেকে কোনও বিমান কলকাতা বিমানবন্দরে নামবে না। করোনা ভাইরাস মোকাবিলায় নয়া পদক্ষেপ রাজ্যের। শনিবার সেকথা কলকাতা বিমানবন্দরের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে পোস্ট করা হয়েছে। ৬ জুলাই থেকে ১৯ জুলাইয়ের সময়সীমা দেওয়া হয়েছে আপাতত। কিন্তু সেটা পরে আরও পিছতে পারে বলেও জানানো হয়েছে।
বিমানমন্ত্রকের কাছে চিঠি পাঠিয়েছিলেন মমতা ব্যানার্জি। এ’‌কটি শহর থেকে বিভিন্ন লোক সংক্রমণ নিয়ে আসার কারণে এরাজ্যে সংক্রমণের তীব্রতা এতটা বেড়ে গিয়েছে। সেকারণেই অন্য রাজ্য থেকে বিমান ও ট্রেন এরাজ্যে আসা বন্ধ করা হোক। তিনি এও চেয়েছিলেন এই ছ’‌টি রাজ্য ছাড়াও সুরাট ও ইন্দোর থেকে বিমান কলকাতায় না আসুক। একইসঙ্গে তাঁর অনুরোধ ছিল, রাজ্যের আরও দু’‌টো বিমানবন্দর, অণ্ডাল ও বাগডোগরায় এখন আপাতত বিমান নামা বন্ধ হোক।
দু’‌মাসের বিরতির পর ২৫ মে চালু হয়েছিল আন্তঃরাজ্য বিমান পরিষেবা। তারপর থেকে রাজ্যে করোনার সংক্রমণ বেশ দ্রুততার সঙ্গে বাড়ছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের দেওয়া হিসেব অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত ২০ হাজার ৪৮৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মৃত্যুর সংখ্যা ৭১৭। আক্রান্তের নিরিখে রাজ্যে শীর্ষে রয়েছে কলকাতা, দক্ষিণ ২৪ পরগণা ও হাওড়া জেলা।  

 

জনপ্রিয়

Back To Top