আজকাল ওয়েবডেস্ক: সংক্রমণ তো বাড়ছেই, একদিনে মৃত্যুও এ যাবত সমস্ত রেকর্ড ভেঙে দিল। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১৫০১ জনের। গতবছর অতিমারি শুরু হওয়ার সময় থেকে এটাই একদিনে সর্বাধিক মৃত্যু। শেষ ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণ হয়েছে ২,৬১,৫০০ জনের। তার আগের ২৪ ঘণ্টায় যা ছিল ২.৩৪ লক্ষ। করোনার দ্বিতীয় ঢেউ যে প্রথমের থেকে অনেক বেশি মারাত্মক তা এখন দিনের আলোর মতো স্পষ্ট। 
১৫০১ জনের মৃত্যুর খবর জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য এবং নারীকল্যাণ মন্ত্রক। রবিবার স্বাস্থ্যমন্ত্রক এও জানায়, সবমিলিয়ে ভারতে সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ১,৪৭,৮৮,১০৯-এ। গত ২৪ ঘণ্টায় ২,৬১,৫০০ সংক্রমণও নতুন রেকর্ড। 
মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, রাজস্থান, ছত্তিসগড়ে প্রায় লকডাউন পরিস্থিতি দাঁড়িয়েছে। জারি করা হয়েছে নাইট কার্ফু, যাতায়াতের বিধিনিষেধ। তবে ২০২০ সালের মতো সম্পূর্ণ লকডাউন করতে চায় না কোনও রাজ্য সরকারই। এক লকডাউনেই দেশের অর্থনীতি পাঁচ বছর পেছনে চলে যাওয়ার অবস্থা হয়েছিল। দেশের দিন আনা দিন খাওয়া মানুষের জন্যেও লকডাউন এক অর্থে অভিশাপ। একদিকে এই বিষয়গুলো অন্যদিকে করোনা, কোনদিকে যাবে সরকার সেটাই লাখ টাকার প্রশ্ন।     
 

Back To Top