আজকাল ওয়েবডেস্ক:‌ চারদিন আগে অপহৃত জওয়ানের ছবি এবার প্রকাশ করল মাওবাদীরা। বিজাপুরে মাওবাদীদের সঙ্গে সংঘর্ষের পর থেকে নিখোঁজ ছিলেন কোবরা কমান্ডো বাহিনীর কনস্টেবল রাকেশ্বর সিং মানহাস। সোমবার স্থানীয় এক সাংবাদিকের কাছ থেকে জানা যায়, রাকেশ্বর নাকি মাওবাদীদের হেফাজতে রয়েছেন। মাওবাদী শীর্ষ নেত্রী মাধবী হিদমা নাকি নিজে ফোন করেছিলেন ওই সাংবাদিককে। অবশেষে তাঁর ছবি প্রকাশ করল মাওবাদীরা।
ছবিটি সম্ভবত কোনও মাওবাদী ক্যাম্পের। ছবিতে দেখা যাচ্ছে, রাকেশ্বর একটি প্লাস্টিকের মাদুরের উপরে বসে রয়েছেন। প্রথমে মুক্তিপণ দাবি না করলেও পরে বিবৃতি জারি করে দর কষাকষির ইঙ্গিত দিয়েছে মাওবাদীরা। তাদের দাবি, সরকারের সঙ্গে দর কষাকষিতে রাজি তারা। তবে তার আগে মধ্যস্থতারীর নাম জানাতে হবে সরকারকে। তবেই মুক্তি দেওয়া হবে বন্দি জওয়ানকে।
মঙ্গলবারই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে বন্দি জওয়ানের মেয়ের একটি ভিডিও। সেই ভিডিওয় কান্না ভেজা গলায় বছর পাঁচেকের ছোট্ট মেয়েটির আবেদন শোনা গিয়েছে, ‘‌আমার বাবা যেন তাড়াতাড়ি ফিরে আসে।’‌ টিভি থেকে রাকেশ্বরের নিখোঁজ হওয়ার খবর পান বলে জানিয়েছেন তাঁর স্ত্রী মীনা। রাকেশ্বরের নিখোঁজ হওয়ার খবর ছড়িয়ে পড়তেই কার্যত ভেঙে পড়েছে তার পরিবার। অবশেষে মাওবাদীরা প্রকাশ্য়ে আনল বন্দি জওয়ানের ছবি।
শনিবার ছত্তিশগড়ে বিজাপুর এবং সুকমার মাঝে জঙ্গলে মাওবাদীদের সঙ্গে সংঘর্ষে অন্তত ২৫ জন জওয়ান শহিদ হন। পুলিশের তরফে দাবি করা হয়, ২৫–৩০ জন মাওবাদীও সংঘর্ষে খতম হয়েছে। 

জনপ্রিয়

Back To Top