আজকাল ওয়েবডেস্ক:‌ বিদেশের গোপন আস্তানায় বসে ভিডিও বার্তা প্রকাশ করে নিজের বিরুদ্ধে যাবতীয় অভিযোগকে ভিত্তিহীন বলে দাবি করলেন মেহুল চোকসি। ১৩ হাজার ৬০০ কোটি টাকা পিএনবি দুর্নীতিতে অন্যতম অভিযুক্ত মেহুলের দাবি, তাঁর বিরুদ্ধে ইডির আনা যাবতীয় অভিযোগ মিথ্যা এবং ভিত্তিহীন। এমনকী তাঁর সম্পত্তি বেআইনিভাবে বাজেয়াপ্ত করা হচ্ছে বলেও পালটা অভিযোগ করেছেন তিনি। যদিও অনেকেই এই ঘটনাকে চোরের মায়ের বড় গলা বলে মনে করছেন।
চোকসির কাছে একগুচ্ছ প্রশ্ন পাঠিয়েছিল সংবাদসংস্থা এএনআই। তার জবাবে মঙ্গলবার অ্যান্টিগা থেকে ভিডিও বার্তায় চোকসি বলেন, ‘‌ইডির আনা যাবতীয় অভিযোগ ভিত্তিহীন। ওরা অকারণে আমার সম্পদের ওপর হামলা চালাচ্ছে।’‌ তাঁর পাসপোর্ট বাতিলের প্রতিবাদেও এদিন সরব হন চোকসি। তিনি বলেন, ‘‌কেন পাসপোর্ট বাতিল হল তা না জানা পর্যন্ত পাসপোর্ট জমা দেওয়ার প্রশ্ন নেই। এই ব্যাপারে আমাকে কোনও সন্তোষজনক ব্যাখ্যা দেওয়া হয়নি। গত ১৬ ফেব্রুয়ারি পাসপোর্ট বাতিল করা হয়েছে বলে জানিয়ে আমার কাছে একটি ইমেল আসে। ২০ ফেব্রুয়ারি সিদ্ধান্ত প্রত্যাহারের অনুরোধ করে আমি মুম্বইয়ের পাসপোর্ট দপ্তরে ইমেল করি। কিন্তু কাজের কাজ কিছু হয়নি। আমাকে বলা হয় আমি জাতীয় নিরাপত্তার জন্য ঝুঁকিপূর্ণ। তবে কিভাবে আমি জাতীয় নিরাপত্তার জন্য ঝুঁকিপূর্ণ হলাম তার ব্যাখ্যা পাসপোর্ট অফিস দেয়নি।’‌
ইতিমধ্যে মেহুল চোকসির বিরুদ্ধে ইন্টারপোলকে রেড কর্নার নোটিস জারির আবেদন জানিয়েছে ইডি। ইডির এই নোটিসের বিরুদ্ধে পালটা আবেদন জানিয়েছেন চোকসিও। বিষয়টির নিষ্পত্তি না হওয়ায় চোকসির বিরুদ্ধে এখনও রেড কর্নার নোটিস জারি করেনি ইন্টারপোল। তবে দুর্নীতি ইস্যুতে ইডি যে তাঁকে আষ্টেপিষ্টে জড়িয়ে ফেলছে তা অনুভব করেই এই বিকল্প পথ বেছে নিয়েছেন চোকসি বলে মনে করা হচ্ছে। 

জনপ্রিয়

Back To Top