আজকাল ওয়েবডেস্ক:‌ গান্ধী পরিবারকে তিনি এবং তাঁর দল পছন্দ করেন না। তাই বাকিদের নৈশভোজের আমন্ত্রণ করা হলেও বাদ দেওয়া হল সোনিয়া গান্ধীকে। যার জেরে বাকিরাও আর আসছেন বলে সূত্রের খবর। ‌মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের সম্মানে মঙ্গলবার রাষ্ট্রপতি ভবনে নৈশাভোজের আয়োজন করা হয়েছে। আর সেই নৈশভোজে আমন্ত্রিত হলেও তাতে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী এবং রাজ্যসভার বিরোধী দলনেতা গুলাম নবি আজাদও। ফলে শাসক–বিরোধী বিভক্ত থাকার ছবিই স্পষ্ট হতে চলেছে। 
জানা গিয়েছে, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং রাষ্ট্রপতি ভবনকে জানিয়েছেন, শারীরিক অসুস্থতার কারণে তিনি নিমন্ত্রণ রক্ষা করতে পারছেন না। যদিও সূত্রের খবর, এই সরকারি নৈশভোজে সোনিয়া গান্ধীকে আমন্ত্রণ জানানো হয়নি। যার প্রতিবাদে নিমন্ত্রণ প্রত্যাখ্যান করা হল। কংগ্রেসের এই ক্ষোভের ইঙ্গিত পাওয়া গিয়েছে তাদের নেতা অধীর চৌধুরীর কথাতেও।
লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী বলেন, ‘‌ট্রাম্পের সম্মানে মহানৈশভোজের আয়োজন করা হয়েছে। কিন্তু সেখানে বিরোধীদের আমন্ত্রণ জানানো হল না। ট্রাম্পের সঙ্গে নৈশভোজে কেন সোনিয়া গান্ধীজিকে আমন্ত্রণ জানানো হল না? হাউডি মোদি অনুষ্ঠানে একই মঞ্চে দেখা গিয়েছিল ডেমোক্র্যাট এবং রিপাবলিকানদের। কিন্তু এখানে একমাত্র মোদি থাকবেন। এটা কী ধরনের গণতন্ত্র। গণতন্ত্র এমন এক আদর্শ যেখানে সবার প্রতি সমান শ্রদ্ধা দেখানো হয়।’‌

জনপ্রিয়

Back To Top