আজকাল ওয়েবডেস্ক:‌ আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৬৯তম জন্মদিন।  জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে মঙ্গলবার সকালেই টুইট করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। টুইটারে তিনি লিখেছেন, ‘‌প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিজিকে জন্মদিনের শুভেচ্ছা।’ এদিন দুপুরে দিল্লি রওনা হলেন মুখ্যমন্ত্রী। বুধবার বিকেল ৪.‌৩০ মিনিট নাগাদ মোদির সঙ্গে বৈঠক আছেন তাঁর। সেখানে রাজ্যের বিভিন্ন দাবি–‌দাওয়া নিয়ে কথা বলতে পারেন মমতা।
মোদির দীর্ঘায়ু এবং সুস্থ জীবন কামনা করে তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সোনিয়া গান্ধী।

 
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে মোদিকে কঠিন মানসিকতা, সিদ্ধান্তকারী নেতৃত্ব দেওয়ার ক্ষমতা এবং অনলস পরিশ্রমী মানুষের প্রতীক হিসেবে বর্ণনা করেছেন। 
প্রধানমন্ত্রীকে পাঠানো শুভেচ্ছাবার্তায় ভারত অধিনায়ক বিরাট কোহলি লিখেছেন, ‘‌দেশকে উচ্চতর স্থানে নিয়ে যাওয়ার আপনার উদ্যোগের সাফল্য কামনা করি।’‌ শুধু বিরাটই নন, শচীন তেন্ডুলকর, শিখর ধাওয়ান, হিমা দাস, বিজেন্দর সিং সহ ক্রীড়াজগতের প্রায় সবাই মোদিকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।


এদিন সকালে নিজের রাজ্যে সর্দার সরোবর বাঁধে সকালে কিছুটা সময় কাটান প্রধানমন্ত্রী। বাঁধের উপর থেকে নর্মদা নদীকে পুজো করেন। কেভাড়িয়ায় ক্যাকটাস এবং প্রজাপতি বাগান, স্ট্যাচু অফ ইউনিটি সংলগ্ন একটি পরিবেশবান্ধব পণ্য প্রস্তুতকারী সংস্থা ঘুরে দেখেন। সেখান থেকে মায়ের কাছে যান। মঙ্গলবার মধ্যরাতেই ইন্ডিয়া গেটে তাঁর জন্মদিন পালন করে দিল্লি বিজেপির শাখা। সোমবার ভোপালে মধ্যপ্রদেশ বিজেপি ৬৯ ফুট লম্বা কেক কেটেছিল মোদির জন্মদিন উপলক্ষ্যে।
ছবি:‌ মানিকন্ট্রোল, এএনআই     ‌ 

জনপ্রিয়

Back To Top