আজকাল ওয়েবডেস্ক:‌ লখনউ আদালত  চত্বরে বোমা নিয়ে হামলা। বৃহস্পতিবার বেলার দিকে বোমা বিস্ফোরণ হয় হজরতগঞ্জের জেলাশাসকের বাংলোর সামনে। বিস্ফোরণের এলাকা থেকে কিছুটা দূরেই জেলাশাসকের অফিস। বিস্ফোরণস্থল থেকে ১ কিলোমিটারের মধ্যেই রয়েছে লখনউ বিধানসভা ভবন। 
বিস্ফোরণের পরেই তুমুল উত্তেজনা তৈরি হয় আদালত চত্বরে। এই বোমা বিস্ফোরণের ফলে একজন আইনজীবী গুরুতর আহত হয়েছেন। দু’‌জন আইনজীবীর সামান্য আঘাত লাগে। 
স্থানীয়দের মতে, একটি মামলাকে কেন্দ্র করে দু’‌পক্ষের আইনজীবীদের মধ্যে তুমুল তর্ক চলছিল। তারপরই বিস্ফোরণ হয়। অভিযোগ লখনউ বার অ্যাসোসিয়েশনের যুগ্ম সচিব আইনজীবী সঞ্জীব লোধীকে লক্ষ্য করেই বোমা ছোঁড়া হয়। বোমা ছোঁড়ার অভিযোগে ইতিমধ্যেই জীতু যাদব নামে একজনকে  গ্রেপ্তার করা হয়েছে। 
বিস্ফোরণের পরেই ওয়াজিরগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে যায়। গোটা আদালত চত্বর ঘিরে তল্লাশি চালানোর সময় আরও তিনটি তাজা বোমা উদ্ধার করে পুলিশ। বৃহস্পতিবারের ঘটনায় তুমুল চাঞ্চল্য ছড়িয়েছে আদালত চত্বরে। বার অ্যাসোসিয়েশনের যুগ্ম সচিব সঞ্জীব লোধী বলেছেন, ‘‌একজন অজ্ঞাতপরিচয় ব্যক্তি কীভাবে বোমা নিয়ে আদালত চত্বরে ঢুকল?‌ নিরাপত্তা ব্যবস্থা বলে তো কিছুই নেই। আমার কয়েকজন সহকর্মী এই ঘটনায় আহত হয়েছেন। আমিও আহত অবস্থায় দৌঁড়ে পালাই। এই ঘটনায় অভিযুক্তের কঠোর শাস্তি দাবি করছি।’‌  

 

 

ছবি:‌ এএনআই 

জনপ্রিয়

Back To Top